• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৩৬ অপরাহ্ন

শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় বিএনপি নেতা চাঁদকে অবাঞ্ছিত ঘোষণা করলো রাজশাহী জেলা ছাত্রলীগ


প্রকাশের সময় : জুলাই ২৮, ২০২২, ৩:৩৮ অপরাহ্ন / ৮৬
শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় বিএনপি নেতা চাঁদকে অবাঞ্ছিত ঘোষণা করলো রাজশাহী জেলা ছাত্রলীগ

শেখ শিবলী রাজশাহী ব্যুরোঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের কুশপুত্তলিকা দাহ ও জেলাতে অবাঞ্ছিত ঘোষণা করেছে রাজশাহী জেলা ছাত্রলীগ।সোমবার বিকেলে রাজশাহী জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। পরে তার কুশপুত্তলিকা দাহ করে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিক্ষোভ সমাবেশে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমির সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সমাবেশে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন অমি বলেন; রাজশাহীর মাটিতে আমাদের নেত্রীকে নিয়ে কটুক্তি মূলক বক্তব্য দিবে আর রাজশাহী জেলা ছাত্রলীগ নীরবে চুপ থাকবে তা কখনো হতে পারে না। এই মুহূর্ত থেকে বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে রাজশাহী জেলা ছাত্রলীগ অবাঞ্ছিত ঘোষণা করছে।

এ সময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুঁশিয়ারি দিয়ে বলেন, রাজশাহী জেলার যেখানে আবু সাইদ চাঁদকে পাওয়া যাবে সেখানেই তার জিহবা টেনে হিঁচড়ে বের করে ফেলা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন; জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান সাগর, শাওন সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হোসেন শান্ত, মমিনুল ইসলাম মোহন, সাংগঠনিক সম্পাদক সোহাগ হোসেন, ফারজানা মস্তারি তৃষাসহ উপজেলা, কলেজ ও পৌর ছাত্রলীগের নেতাকর্মী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বুধবার (২১ জুলাই) সন্ধ্যার পর জেলার বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হাবিবুরের মোড় এলাকায় পথসভার আয়োজন করেছিলো বিএনপি। সেখানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে আবু সাঈদ চাঁদ বলেন, ‘ শেখ হাসিনা ৯০ বছরের বুড়ার কাছ থেকে তীলক (কপালে টিপ) নিয়ে এসেছিল। ৪০-৫০ বছরের মহিলা তখন তার স্বামী জীবিত ছিল। আর এই মহিলার পছন্দ হয় না তার (শেখ হাসিনা) স্বামীকে। আর তাই পশ্চিম বাংলার জ্যোতি বসুর কাছ থেকে ফোটা দিয়ে আসছিলো।’ এসময় তিনি কোনো মানুষকে ভয় করেন না বলেও হুশিয়ারি উচ্চারণ করেন।

এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয় রাজশাহীতে। অবিলম্বে তাকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে রাজশাহী জেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনসমূহ।