• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

শিক্ষার উন্নয়ন ছাড়া উন্নত বিশ্বের সঙ্গে এগিয়ে যাওয়া সম্ভব নয়—এমপি রশীদুজ্জামান


প্রকাশের সময় : মার্চ ২১, ২০২৪, ১:৪৩ অপরাহ্ন / ২১
শিক্ষার উন্নয়ন ছাড়া উন্নত বিশ্বের সঙ্গে এগিয়ে যাওয়া সম্ভব নয়—এমপি রশীদুজ্জামান

মানছুর রহমান জাহিদঃ খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো: রশীদুজ্জামান এমপি বলেছেন শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধব সরকার। তিনি বলেন যে জাতি যত বেশি শিক্ষিত তাঁরা তত বেশি উন্নত। শিক্ষার উন্নয়ন ছাড়া উন্নত বিশ্বের সঙ্গে এগিয়ে যাওয়া সম্ভব নয়। বর্তমান সরকার শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়ে নানামুখী পদক্ষেপ গ্রহণ করায় শিক্ষার অগ্রগতি হলেও নিয়োগ ও কোচিং বাণিজ্য এবং অদক্ষ ও অযোগ্য লোকের উপর ম্যানেজিং কমিটির দায়িত্ব অর্পণ করায় শিক্ষার মান বাড়ছে না এবং সামগ্রিক ভাবে শিক্ষা ক্ষতিগ্রস্ত হচ্ছে। টাকার প্রয়োজন আছে কিন্তু টাকার জন্য পৃথিবীতে কোন কিছু আটকে থাকে না।

এমপি রশীদুজ্জামান আরও বলেন, অর্থের বিনিময়ে অযোগ্যদের নিয়োগ এবং অদক্ষদের কমিটির দায়িত্ব দিলে শিক্ষা এবং শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘ মেয়াদি ক্ষতিগ্রস্ত হয়। তিনি শিক্ষকদের প্রতি নিয়োগ বাণিজ্য বন্ধের আহ্বান জানিয়ে ভদ্র, বিনয়ী ও দায়িত্বশীল যোগ্য ব্যক্তিকে নিয়োগ এবং প্রতিষ্ঠান গড়তে যাদের দান ও অবদান রয়েছে তাদেরকে ম্যানেজিং কমিটির প্রতিনিধি করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বুধবার বিকেলে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। সভায় নিয়োগ বাণিজ্য বন্ধে এমপি’র আহ্বানে সকল প্রতিষ্ঠান প্রধান শিক্ষকরা একাত্বতা পোষন করেন।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী।
এ সময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহাজাহান আলী শেখ।
বক্তব্য রাখেন অধ্যক্ষ হাবিবুল্লাহ বাহার, মেজবাহুল হক, আজাহার আলী, গোপাল চন্দ্র ঘোষ, শিমুল বিল্লাল বাপ্পী, মোয়াজ্জেম হোসেন শিকদার, উপাধ্যক্ষ উৎপল বাইন, প্রধান শিক্ষক শহীদুল ইসলাম, রবীন্দ্রনাথ দে, রহিমা আক্তার শম্পা, অঞ্জলী রানী শীল, সুব্রত কুমার সানা, অনুজ রায়, বেলাল উদ্দিন আহমেদ, অরবিন্দু মূখার্জী , মোশারফ হোসেন, দিপক কুমার, পরিমল কুমার সানা, আব্দুল করিম, খায়রুল ইসলাম, আমিনুর রহমান, সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, প্রভাষক মোমিন উদ্দিন, আওয়ামী লীগ নেতা আনন্দ মোহন বিশ্বাস, কৃষ্ণপদ মন্ডল, যুবলীগ নেতা আলহাজ্ব অহেদুজ্জামান মোড়ল ও জেলা ছাত্রলীগ নেতা মৃণাল কান্তি বাছাড়।