• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৩ অপরাহ্ন

শিক্ষার্থীদের জন্য হাফ-ভাড়া নেই মেট্রোরেলে


প্রকাশের সময় : ডিসেম্বর ২৭, ২০২২, ১২:৫৯ অপরাহ্ন / ১৫
শিক্ষার্থীদের জন্য হাফ-ভাড়া নেই মেট্রোরেলে

নিজস্ব প্রতিবেদক,ঢাকাঃ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, ৩৮ মিনিটে উত্তরা থেকে মতিঝিল যাওয়া যাবে। আগামীকাল থেলে আগারগাঁও থেকে উত্তরা ৬০ টাকা দিয়ে যেতে পারবেন যাত্রীরা। তবে মেট্টোরেলে কোন হাফ পাস (ভাড়া) নেই। তবে মেট্রোরেল পাস নিলে ১০ শতাংশ ডিসকাউন্ট পাবে। যে ভাড়া নির্ধারণ করা হয়েছে তা যৌক্তিক। গত ৮ সেপ্টেম্বর মেট্রোরেলের পূর্ণাঙ্গ ভাড়ার তালিকা প্রকাশিত হয়েছে। প্রতি কিলোমিটারে ভাড়া ৫ টাকা এবং সর্বনিম্ন ভাড়া ২০ টাকা।

উত্তরা নর্থ থেকে পল্লবী ও মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা, মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের ভাড়া ৪০ টাকা এবং শেওড়াপাড়া স্টেশনের ভাড়া ৫০ টাকা। আর পল্লবী থেকে মিরপুর-১১, মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের ভাড়া একই, ২০ টাকা। পল্লবী থেকে শেওড়াপাড়া ও আগারগাঁও স্টেশনের ভাড়া ৩০ টাকা।

পাশাপাশি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য বিনা ভাড়া এবং বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের জন্য ছাড়ের ব্যবস্থা নিতে বলা হয়েছে।

তবে দীর্ঘমেয়াদী পাস নিলে ভাড়ায় ১০ শতাংশ ছাড়ের ব্যবস্থা নিতে মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নকারী কোম্পানি ডিএমটিসিএলকে নির্দেশনা দিয়েছে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ।