• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

লৌহজং গোয়ালিমান্দ্রায় ১৯৭১ সালে শহীদদের স্মরণে মোমবাতির প্রজ্বলন নিজস্ব প্রতিবেদকঃ ইতিহাসের নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল ২৫শে মার্চের কালরাত , জাতীয় গণহত্যা দিবস। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন নৃশংস হত্যাকাণ্ড দেখেনি বিশ্ব। আবার এই নৃশংস হত্যাকাণ্ডের পর বাঙালির দৃঢ় প্রতিরোধও অবাক বিস্ময়ে দেখেছে বিশ্ববাসী। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি সেনাবাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে ইতিহাসের ভয়াবহ এ হত্যাকাণ্ড পরিচালনা করে।পূর্বপরিকল্পিত সিদ্ধান্ত অনুযায়ী পাকিস্তানি সামরিক বাহিনী পূর্ণ সামরিক অস্ত্র নিয়ে রাত ১০টার পর দেশ জুড়ে শুরু করে এই জঘন্যতম হত্যাযজ্ঞ। ১৯৭১সালের ২৫ শে মার্চের সকল শহীদদের স্মরণে মুন্সিগঞ্জ লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নেয়ের গোয়ালিমান্দ্রায় মুক্তিযোদ্ধাদের বিজয়স্তম্ভে সোমবার সন্ধ্যা ৭ টায় উপজেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ এর আয়োজনে মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়েছে। ক্ষমাহীন রাত ২৫ শে মার্চ ১৯৭১সালের সকল শহীদদের স্মরণে উপজেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ এর আয়োজনে এ মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়। এসময় সকল শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এতে অংশগ্রহণ করেন লৌহজং উপজেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ, উপজেলা বাংলাদেশ যুব ঐক্য পরিষদ, উপজেলা বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ সহ প্রধান উপদেষ্টা, , সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সংগঠনের নেতা-কর্মীরা সহ অনেকই উপস্থিত ছিলেন।


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৪, ১২:২২ অপরাহ্ন / ১১
লৌহজং গোয়ালিমান্দ্রায় ১৯৭১ সালে শহীদদের স্মরণে মোমবাতির প্রজ্বলন  নিজস্ব প্রতিবেদকঃ ইতিহাসের নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল ২৫শে মার্চের কালরাত , জাতীয় গণহত্যা দিবস। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন নৃশংস হত্যাকাণ্ড দেখেনি বিশ্ব। আবার এই নৃশংস হত্যাকাণ্ডের পর বাঙালির দৃঢ় প্রতিরোধও অবাক বিস্ময়ে দেখেছে বিশ্ববাসী। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি সেনাবাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে ইতিহাসের ভয়াবহ এ হত্যাকাণ্ড পরিচালনা করে।পূর্বপরিকল্পিত সিদ্ধান্ত অনুযায়ী পাকিস্তানি সামরিক বাহিনী পূর্ণ সামরিক অস্ত্র নিয়ে রাত ১০টার পর দেশ জুড়ে শুরু করে এই জঘন্যতম হত্যাযজ্ঞ।   ১৯৭১সালের ২৫ শে মার্চের সকল শহীদদের স্মরণে মুন্সিগঞ্জ লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নেয়ের গোয়ালিমান্দ্রায় মুক্তিযোদ্ধাদের বিজয়স্তম্ভে সোমবার সন্ধ্যা ৭ টায় উপজেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ এর আয়োজনে মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়েছে।   ক্ষমাহীন রাত ২৫ শে মার্চ ১৯৭১সালের সকল শহীদদের স্মরণে   উপজেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ এর আয়োজনে এ মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়। এসময় সকল শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।   এতে অংশগ্রহণ করেন লৌহজং উপজেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ, উপজেলা বাংলাদেশ যুব ঐক্য পরিষদ, উপজেলা বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ সহ প্রধান উপদেষ্টা, , সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সংগঠনের নেতা-কর্মীরা সহ অনেকই উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদকঃ ইতিহাসের নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল ২৫ শে মার্চের কালরাত, জাতীয় গণহত্যা দিবস। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন নৃশংস হত্যাকাণ্ড দেখেনি বিশ্ব। আবার এই নৃশংস হত্যাকাণ্ডের পর বাঙালির দৃঢ় প্রতিরোধও অবাক বিস্ময়ে দেখেছে বিশ্ববাসী।

১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি সেনাবাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে ইতিহাসের ভয়াবহ এ হত্যাকাণ্ড পরিচালনা করে। পূর্বপরিকল্পিত সিদ্ধান্ত অনুযায়ী পাকিস্তানি সামরিক বাহিনী পূর্ণ সামরিক অস্ত্র নিয়ে রাত ১০টার পর দেশ জুড়ে শুরু করে এই জঘন্যতম হত্যাযজ্ঞ।

১৯৭১ সালের ২৫ শে মার্চের সকল শহীদদের স্মরণে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নেয়ের গোয়ালিমান্দ্রায় মুক্তিযোদ্ধাদের বিজয় স্তম্ভে সোমবার সন্ধ্যা ৭ টায় উপজেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের আয়োজনে মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়েছে। ক্ষমাহীন রাত ২৫ শে মার্চ ১৯৭১ সালের সকল শহীদদের স্মরণে উপজেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের আয়োজনে এ মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়। এ সময় সকল শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

এতে অংশগ্রহণ করেন লৌহজং উপজেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ, উপজেলা বাংলাদেশ যুব ঐক্য পরিষদ, উপজেলা বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ সহ প্রধান উপদেষ্টা, সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সংগঠনের নেতা-কর্মীরা সহ অনেকই উপস্থিত ছিলেন।