• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

লটারি ড্র না করে পালিয়েছে আয়োজকরা


প্রকাশের সময় : মে ৩, ২০২৩, ৭:৫৫ অপরাহ্ন / ৪৪
লটারি ড্র না করে পালিয়েছে আয়োজকরা

নিজস্ব প্রতিবেদক, পঞ্চগড়ঃ পঞ্চগড়ের দেবীগঞ্জে জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগের নামে চলা লটারি, ড্র না করেই পালিয়েছে আয়োজকরা। লটারির ড্র হওয়ার কথা কিন্তু ড্র না করেই পালিয়ে যায় তারা। রাত ১০ টায় বিক্ষুব্ধ জনতা শ্রমিক অফিসের সামনে উত্তেজিত হয়ে আন্দোলন করে। পরে পুলিশের আশ্বাসে থেমে যায় আন্দোলনকারীরা।

জানা যায়, পঞ্চগড়ের দেবীগঞ্জে গত ২৫ এপ্রিল থেকে জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ দেবীগঞ্জ উপজেলা শাখার আয়োজনে এই লটারির টিকিট বিক্রি শুরু হয়। সংগঠনটি ১০ ইউনিয়নে তাদের শাখাগুলোর তত্বাবধানে ব্যাটারিচালিত ইজি ভ্যান ও থ্রি হুইলারে কুপন বক্স নিয়ে পুরস্কার দেওয়ার নামে চটকদার বিজ্ঞাপন প্রচার করে টিকিট বিক্রি করছে। এর আগে দুপুরে দেবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পুলিশের সহযোগিতায় লটারির কূপনসহ তিনটি অটোভ্যান আটক করা হলেও কোন লোকজনকে আটক করতে পারেননি পুলিশ।

বিশ টাকা মূল্যের লটারির টিকিটে দেখা যায় দৈনিক বধুয়া র‍্যাফেল ড্র লেখা আর কুপন বক্সে লেখা মহান মে দিবস উপলক্ষ্যে জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ দেবীগঞ্জ উপজেলা শাখার র‍্যাফেল ড্র। লোভনীয় পুরস্কার প্রদানের কথা বলে প্রচারণা চালায় সাধারণ মানুষ আকৃষ্ট হচ্ছে। পুরো উপজেলায় দশ ইউনিয়ন জুড়ে প্রতিদিন লটারি বিক্রি করে আয়োজক সংগঠন ও দৈনিক বধুয়া র‍্যাফেল ড্র’ ও স্থানীয়। জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ দেবীগঞ্জ উপজেলা নেতাদের পকেটে মোটা অংকের টাকা গেলেও সাধারণ মানুষের পকেট ফাঁকা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের এক নেতা জানান, জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ দেবীগঞ্জ উপজেলা নেতারা ড্র দিবে কিভাবে উপজেলা আওয়ামী লীগের নেতারা সব টাকা যে যার মত নিয়েছে, এখন পুরস্কার কেনার মত টাকা নাই। তাই এই অবস্থার সৃষ্টি হয়েছে।

দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো.জামাল হোসেন জানান, লটারি ড্র কবে দিবে, না-টাকা ফেরত দিবে, তার দাবীতে জনতা উত্তেজিত হয়েছিল। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আয়োজকরা আলোচনা করে অনুমতি নিয়ে লটারি ড্র করার তারিখ ঘোষণা করবেন।

জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ দেবীগঞ্জ উপজেলা শাখার সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ জানান, মে দিবস উপলক্ষে আমরা সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি লটারির আয়োজন করেছি কিন্তু সোমবার দুপুরে লটারি কূপনসহ তিনটি অটো ভ্যান পুলিশ আটক করার পর বাকী ভ্যানসহ লোকজন চলে যায়। আমরা একদিনের জন্য প্রশাসনের অনুমতি নিয়ে লটারির ড্র করে দেয়া হবে।