• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

লক্ষ্মীপুর-২ আসন থেকে স্বামী নৌকা, স্ত্রী তরমুজ নিয়ে লড়বেন


প্রকাশের সময় : ডিসেম্বর ১৯, ২০২৩, ৪:৩৮ অপরাহ্ন / ৬৫
লক্ষ্মীপুর-২ আসন থেকে স্বামী নৌকা, স্ত্রী তরমুজ নিয়ে লড়বেন

এ.কে আজাদ, লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়নের প্রতিদ্বন্দ্বি হয়েছেন তার স্ত্রী স্বতন্ত্র প্রার্থী রুবিনা ইয়াছমিন লুবনা। নয়ন দলীয় প্রতীক নৌকা ও তার স্ত্রী লুবনা তরমুজ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে মাঠে রয়েছেন।এদিকে নয়ন ও লুবনা ছাড়াও এ আসনে আরও ৯ জনকে প্রতীক বরাদ্দ দিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান।

প্রতীক পাওয়া অন্য প্রার্থীরা হলেন,জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ (লাঙ্গল), জাসদের মো. আমির হোসেন (মশাল), তৃণমূল বিএনপির আব্দুল্লাহ্ আল মাসুদ (পাট), বাংলাদেশ সুপ্রিম পার্টির জহির হোসেন (একতারা), বাংলাদেশ কংগ্রেস জোটের মো. মনসুর রহমান (ডাব), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মোরশেদ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. শরিফুল ইসলাম (মোমবাতি), বাংলাদেশ কল্যাণ পার্টির মো: ফরহাদ মিয়া (হাত ঘড়ি) ও মুক্তি জোটের মো. ইমাম উদ্দিন সুমন (ছড়ি)।

লক্ষ্মীপুর-২ আসনে ৪ লাখ ৫১ হাজার ৪২৬ ভোটার রয়েছেন। এর মধ্যে ২ লাখ ৩১ হাজার ৮৮৯ জন পুরুষ, ২ লাখ ১৯ হাজার ৫৩৫ জন নারী ও ২ জন হিজড়া ভোটার। রায়পুরে ১০টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও সদরের ৯টি ইউনিয়ন নিয়ে এই আসন গঠিত। আসনটিতে ভোটকেন্দ্র রয়েছে ১৪৬টি।