• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে মাটির নিচে পুঁতে রাখা ১৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২৩, ৯:৩৬ অপরাহ্ন / ৭৮
লক্ষ্মীপুরে মাটির নিচে পুঁতে রাখা ১৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক,লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুরের রায়পুরে মাটির নিচে পুঁতে রাখা ১৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করছে পুলিশ। এসবের মধ্যে এসএমজি ও থ্রি-নট থ্রি রাইফেল রয়েছে। খবর পেয়ে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে সরেজমিনে জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ ঘটনাস্থল পরিদর্শন করেন।

সকালে রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের রাখালিয়া এলাকার মিন্নত উল্যা পাটোয়ারী বাড়িতে একটি নতুন ভবন নির্মানের মাটি খুঁড়তে গিয়ে এ আগ্নেয়াস্ত্রের গুলোর সন্ধান পান কর্মরত শ্রমিকরা। তাৎক্ষণিক ভাবে বিষয়টি রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়াকে জানানো হয়।

স্থানীয়রা জানান, দুপুরে ওই এলাকার ইটালি প্রবাসী মনোয়ার হোসেনের বহুতল ভবনের কাজের জন্য মাটি খোঁড়ার কাজ করছিলেন শ্রমিকরা। এ সময় শ্রমিকরা মাটি খুড়তে গিয়ে পলিথিন মোড়ানো অস্ত্রগুলো দেখতে পান। পরে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে এসে এসএমজি তিনটি ও থ্রি নোট থ্রি রাইফেল ১৬টি এবং গুলি উদ্ধার করে। এ ঘটনায় এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পরে।

স্থানীয়দের ধারণা যুদ্ধকালীন মুক্তিযোদ্ধাদের আস্তানা ছিল এই এলাকাটি। তারা এখানে বসবাস করতো। ধারণা করা হচ্ছে, ওই এলাকার সহিংসতা প্রতিরোধ মুক্তিযোদ্ধাগণ অস্ত্রগুলো তাদের হেফাজতে রেখেছিলেন।

জানতে চাইলে মো. মাহফুজ্জামান আশরাফ জানান, দীর্ঘদিন মাটির নিচে চাপা থাকার কারণে আগ্নেয়াস্ত্র গুলো নষ্ট হয়ে গেছে। আগ্নেয়াস্ত্র গুলো উদ্ধার করে রায়পুর থানায় নেওয়া হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে বিষয়টি অবগত করা হবে।

এ সময় পুলিশ সুপারের সঙ্গে উপস্থিত ছিলেন জেলা পুলিশ বিশেষ শাখার (ডিআই ওয়ান) মো.আজিজুর রহমান মিয়া, রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া, জেলা পরিষদ সদস্য মামুন বিন জাকারিয়া, সোনাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট বি, এম ইউছুফ জালাল কিছমতসহ স্থানীয়রা