• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৩ অপরাহ্ন

লক্ষ্মীপুরে জেলে ও বেদে সম্প্রদায়ের মাঝে পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরণ


প্রকাশের সময় : জানুয়ারী ১৬, ২০২৩, ৯:২৩ অপরাহ্ন / ৩০
লক্ষ্মীপুরে জেলে ও বেদে সম্প্রদায়ের মাঝে পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরণ

জয়নাল আবেদীন,লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুরের মেঘনায় ভাসমান জেলে, বেদে সম্প্রদায়, ছিন্নমূল ও বেদে জেলেদের মাঝে শীতবস্ত্র (কম্বল, চাদর, সোয়েটার) বিতরণ করেছেন পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ।

কেন্দ্রীয় পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরীর নির্দেশনায় সোমবার দুপুরে লক্ষ্মীপুর পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের আয়োজনে সদর উপজেলার মজু চৌধুরীর হাট এলাকায় পাঁচ শতাধিক ভাসমান জেলে, বেদে সম্প্রদায়, ছিন্নমূল ও বেদে জেলেদের মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

এ সময় পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ এবং পুনাক সভানেত্রী সেলিনা মাহফুজ নৌকা এবং স্পীড বোর্ডে চড়ে ভাসমান জেলে, বেদে সম্প্রদায় ও বেদে জেলে পরিবারের সদস্যদের হাতে কম্বল, সোয়েটার ও চাদর পৌঁছে দেন। পুলিশ সুপারের শীতবস্ত্র পেয়ে খুশিতে আবেগ আপ্লুত হন মেঘনা পাড়ের ওইসব দরিদ্র পরিবারের সদস্যরা। এ বছর তাদেরকে কেউ শীতবস্ত্র দেয়নি। পুলিশ সুপারের কম্বল পেয়ে তারা খুশী হন এবং দোয়া করেন পুলিশ সুপারের জন্য।
দুপুর ২ঘটিকা থেকে শীতবস্ত্র বিতরণের কাজ শুরু করা হয়। এর আগে সোমবার সকাল থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে শীতার্থ দরিদ্রদের নৌকা ও ঘরে ঘরে পুলিশ সুপারের স্বাক্ষরিত টোকেন পৌঁছে দেয়া হয়। পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ ও পুনাক সভানেত্রী মজু চৌধুরী হাট ধীবর বিদ্যালয় সংলগ্ন এলাকায় পৌঁছিলে শীতার্থ দরিদ্ররা টোকেন জমা দিয়ে শীতবস্ত্র নিয়ে যান। শৃঙ্খলা থাকায় খুব অল্প সময়ের মধ্যে পাঁচ শতাধিক নারী, পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা সম্ভব হয়েছে। পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ নৌকা নিয়ে ভাসমান জেলে ও বেদে পরিবারসমূহকে খুঁজে খুঁকে তাদের নৌকায় শীতবস্ত্র পৌঁছে দেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মংনেথেয়াই মারমা, ডিআইও-১ একেএম আজিজুর রহমান মিয়া, ওসি ডিবি সাহাদাত হোসেন টিটো, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন, চররমণী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউসুফ ও গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন। এর আগে রবিবার গভীর রাতে লক্ষ্মীপুর পৌর শহরের বিভিন্ন স্থানে অসহায়, দুঃস্থ ও বেদে পল্লীতে শীতবস্ত্র বিতরণ করেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ ও পুনাক লক্ষ্মীপুর জেলা শাখার সভানেত্রী সেলিনা মাহফুজ।