• ঢাকা
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরের রামগঞ্জে আল্লাহর ৯৯ নামের মিনার স্থাপন


প্রকাশের সময় : মার্চ ১১, ২০২৩, ২:৫৩ অপরাহ্ন / ৪৮
লক্ষ্মীপুরের রামগঞ্জে আল্লাহর ৯৯ নামের মিনার স্থাপন

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে আল্লাহর ৯৯ নামের মিনার স্থাপন করা হয়েছে। শুক্রবার বাদ জুমআ দোয়া ও মোনাজাতের পর ফিতা কেটে মিনারটি উদ্বোধন করা হয়৷

এটি উপজেলার লামচর ইউনিয়নের লামচর ভূঁইয়া বাড়ি কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে স্থাপন করা হয়েছে। ৫৩ ফুট উঁচু মিনারটি ত্রিভুজ আকারের। এর তিন পাশে আরবি, বাংলা ও ইংরেজীতে আল্লাহর ৯৯ নাম লেখা রয়েছে। এর তিন কোনাই আলোকসজ্জা করা হয়েছে। এতে রাতেও মুসল্লীরা আল্লাহর নাম পড়তে পারবে। একইসঙ্গে আলোকসজ্জায় রাতের সৌন্দর্য বাড়িয়েছে মিনারটি।

লামচরী কারামাতিয়া ফাজিল ডিগ্রি মাদ্রসার অধ্যক্ষ ও লামচর ভূঁইয়া বাড়ি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোঃ নজরুল ইসলাম আজাদ মিনারটির ফলক উম্মোচন করেন। এসময় স্থানীয় মুসল্লীরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানায়, গেল বছর আল্লাহর ৯৯ নামের মিনার স্থাপনের উদ্যোগ ও ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। কয়েকদিন আগে মিনারটির কাজ শেষ হয়েছে। এতে আরবী, বাংলা ও ইংরেজী ভাষায় আল্লাহর ৯৯ নাম উল্লেখ রয়েছে। মিনারটি নির্মাণের উদ্যোক্তা ছিলেন নুরুল ইসলাম, রফিকুল ইসলাম বিল্লাল ও সার্বিক সহযোগীতায় ছিলেন নজরুল ইসলাম সুমন, আলী হোসেন ও ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম ভূঁইয়া।

নজরুল ইসলাম সুমন জানান, আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য এ মিনারটি নির্মাণ করা হয়েছে। এ মিনারটি স্থাপনে মসজিদের সামনে সৌন্দর্য বেড়েছে। আরবি-বাংলা ও ইংরেজী ভাষায় আল্লাহর ৯৯ নাম মিনারটিতে লেখা আছে। মুসল্লীরা নামাজ পড়তে আসলে নামগুলো পড়তে পারবে। আশপাশের গ্রাম থেকে মীনারটি দেখতে লোকজন আসছে।