• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১৩ পূর্বাহ্ন

র‌্যাব-৬ এর ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে খুলনা হতে প্রায় ২০০০ কেজি অপদ্রব্য পুশকৃত চিংড়ি জব্দ সংশ্লিষ্ট কোম্পানিসমুহকে ১,৫০,০০০/-জরিমানা


প্রকাশের সময় : জুলাই ১৫, ২০২২, ১২:২৩ অপরাহ্ন / ১০৭
র‌্যাব-৬ এর ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে খুলনা হতে প্রায় ২০০০ কেজি অপদ্রব্য পুশকৃত চিংড়ি জব্দ সংশ্লিষ্ট কোম্পানিসমুহকে ১,৫০,০০০/-জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ র‌্যাব-৬ এর ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে খুলনা হতে প্রায় ২০০০ কেজি অপদ্রব্য পুশকৃত চিংড়ি জব্দ সংশ্লিষ্ট কোম্পানিসমুহকে ১,৫০,০০০/-জরিমানা।

র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় ১৪ জুলাই ২০২২ তারিখ র‌্যাব-৬, স্পেশাল কোম্পানি, খুলনার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, খুলনা জেলার ডুমুরিয়া থানা এলাকা হতে কতিপয় ব্যক্তি ট্রাকে করে অবৈধভাবে অপদ্রব্য পুশ করা চিড়িং মাছ বিক্রয়ের উদ্দেশ্যে পরিবহন করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি একই তারিখ ১৭.২০ ঘটিকা হতে ২৩.৩০ ঘটিকা পর্যন্ত সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রুপসা, খুলনার সহযোগীতায় মোবাইল কোর্ট পরিচালানা করে তিনটি ট্রাকে প্রায় ২০০০ (দুই হাজার) কেজি অপদ্রব্য পুশকৃত চিংড়ি জব্দ করে যার বাজার মূল্য প্রায় ২০ লাখ টাকা। এ সময় অবৈধভাবে অপদ্রব্য পুশ করা চিড়িং মাছ বহন করার দায়ে সংশ্লিষ্ট ট্রান্সপোর্ট কোম্পানিসমূহকে মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রন) আইন ২০২০ এর ৩৩(৫) ধারা মোতাবেক ১। মনিরুল ইসলাম (৪৫), থানা-আশাশুনি, জেলা-সাতক্ষীরাকে ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা, ২। ওয়াহিদুজ্জামান মঞ্জির (৪২), থানা ও জেলা-খুলনাকে ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা, ৩। রিপন সানা(৩৮), থানা-আশাশুনি, জেলা-সাতক্ষীরাকে ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা, সর্বোমোট ১,৫০,০০০/-(এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করে। জব্দকৃত অপদ্রব্য পুশ করা ২০০০ (দুই হাজার) কেজি চিড়িং মাছ মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়।

জরিমানার অর্থ সংশ্লিষ্ঠ ব্যক্তি তাৎক্ষনিক প্রদান করায় সরকারি কোষাগারে জমা করা হয়েছে।