• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

রাজশাহী সিটি কলেজে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন


প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২৩, ২:১১ অপরাহ্ন / ৫৮
রাজশাহী সিটি কলেজে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহীঃ রাজশাহীতে স্বাস্থ্য বিধি মেনে যথাযথ মর্যাদা উৎসাহ উদ্দীপনা ও আনন্দের সাথে রাজশাহী সরকারি সিটি কলেজে দুই দিনব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপিত হয়। অনুষ্ঠানের কর্মসূচি ছিল সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আমিনা আবেদীন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন কমিটির আহবায়ক প্রফেসর মোহাম্মদ সুলতান উদ্দিন মিত্রা, বিভাগীয় প্রধান দর্শন বিভাগ। বক্তব্য রাখেন কলেজের শিক্ষার্থী অত্র কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তানভির ইসলাম সজল এবং সাধারণ সম্পাদক ইউসুফ আলী আকাশ, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ গোলাম সারওয়ার, শিক্ষক পরিষদের সম্পাদক ইফফাত রেজীন

অনুষ্ঠানে রাজশাহী সরকারি সিটি কলেজের অধ্যক্ষ বলেন বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশপ্রেমিক অসাম্প্রদায়িক ও ন্যায় ভিত্তিক সমাজ গড়ার উপযোগী নাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য নতুন প্রজন্মের প্রতি উদাত্ব আহ্বান জানান।

অনুষ্ঠানের শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ শরিফুল ইসলাম।

এছাড়াও গতকাল ১৬ই মার্চ ২০২৩ তারিখ ধসারা দিনব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন ইভেন্টে খেলাধুলা, চিত্রাঙ্গন, কবিতা রচনা, ও দেশাত্মবোধক গান, প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি যমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।