• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২১ পূর্বাহ্ন

রাজশাহীর বাগমারার মচমইল বালিকা উচ্চবিদ্যালয়ে অডিটোরিয়াম ভবনের উদ্বোধন


প্রকাশের সময় : জানুয়ারী ১৪, ২০২৩, ৮:৩১ অপরাহ্ন / ২০
রাজশাহীর বাগমারার মচমইল বালিকা উচ্চবিদ্যালয়ে অডিটোরিয়াম ভবনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক,রাজশাহীঃ রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, আওয়ামী লীগ সরকার নারী শিক্ষায় বিশেষ গুরুত্ব প্রদান করেছে। নারীদের লেখাপড়া জন্য সকল প্রকার সুযোগ সুবিধা প্রদান করেছে সরকার।মেয়েরা যেন ভালো ভাবে লেখাপড়া করতে পারে সে কারনে শতভাগ শিক্ষার্থীকে উপবৃত্তির আওতায় আনা হয়েছে। বিনামূল্যে বই দেয়া হয়ে থাকে।

চাকরীর ক্ষেত্রেও অগ্রাধীকার প্রদান করা হয়। দেশের প্রতিটি সেক্টরে পুরুষের পাশাপাশি নারীরাও সমান তালে এগিয়ে চলেছে। ভালো ভাবে লেখাপড়ার বিকল্প নেই। লোক দেখানো পড়াশুনা করে লাভ নেই। শুধু লেখাপড়া করলেই হবে না। প্রতিটি সন্তানকে তার পিতামাতার প্রতি যতœশীল হতে হবে। কর্মক্ষেত্রে গেলে দেশের উন্নয়নে ভ‚মিকা রাখার সাথে সাথে মা-বাবার সেবা করতে হবে। শিক্ষকদের সম্মান করতে হবে।

শনিবার সকাল ১০ টায় ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি অডিটোরিয়াম ভবনের উদ্বোধন উপলক্ষে মচমইল বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি। প্রধান অতিথি আরো বলেন, মচমইল একটি শিক্ষা অঞ্চল। এই অঞ্চলে অনেক ভালো ভালো শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

মেধাবী শিক্ষার্থী গড়তে এসব শিক্ষা প্রতিষ্ঠান অগ্রণী ভ‚মিকা রেখে চলেছে। স্মার্ট বাংলাদেশ গড়ে শিক্ষার্থীদের অনেক দায়িত্ব রয়েছে। বর্তমানে ডিজিটাল পদ্ধতিতে সকল প্রতিষ্ঠানে কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। আজকে যে অডিটোরিয়ামের উদ্বোধন করা হলো এর মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে আরো একধাপ এগিয়ে যাবে শিক্ষার্থীরা।

ঝড়-বৃষ্টি যে কোন সময় এই অডিটোরিয়ামে বসে বড় বড় অনুষ্ঠান করা সম্ভব হবে। অনেক শিক্ষা প্রতিষ্ঠানে এতো বড় অডিটোরিয়াম নেই। নারীদের শিক্ষাকে এগিয়ে নিতে এই অডিটোরিয়াম গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করবে।মচমইল বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি আশিকুর রহমান সজলের সভাপতিত্বে এবং সহকারী প্রধান শিক্ষক আব্দুল মজিদ শেখ এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আলী হাসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, মচমইল ডিগ্রী কলেজের অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, চেয়ারম্যান মোশারফ হোসেন, সাবেক চেয়ারাম্যান সরদার জান মোহাম্মদ।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আহসান হাবিব, মরিয়ম বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক মকবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, আল মামুন, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, শুভডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক, সাধারণ সম্পাদক আজাহার আলী, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, যুব মহিলা লীগের সভাপতি প্রভাষক শাহিনুর খাতুন প্রমুখ