• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৪৮ অপরাহ্ন

রাজশাহীর চারঘাটে রেডিও বড়াল হলরুমে অনলাইন এন্ড সাইবার সিকিউরিটি ফর জার্নালিস্ট’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশের সময় : ডিসেম্বর ২৪, ২০২২, ৯:০৮ অপরাহ্ন / ৪৯
রাজশাহীর চারঘাটে রেডিও বড়াল হলরুমে অনলাইন এন্ড সাইবার সিকিউরিটি ফর জার্নালিস্ট’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

চারঘাট (রাজশাহী) প্রতিনিধিঃ শনিবার (২৪ ডিসেম্বর, ২০২২) বেলা ১১ টায় কমিউনিট রেডিও বড়াল-এর হলরুমে ‘ইউএন পরিকল্পনা এবং অনলাইন এন্ড সাইবার সিকিউরিটি ফর জার্নালিস্ট’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রেডিও বড়ালের সহকারি সংবাদ প্রযোজক মিনহাজুল ইসলামের পরিচালনায় আয়োজিত কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেডিও বড়ালের স্টেশন ম্যানেজার জনাব খন্দকার মোনাসিব ফয়সাল তন্ময়। এছাড়াও রেডিও বড়ালের সহকারি স্টেশন ম্যানেজার মাসুদ রানা, আইটি বিভাগের কর্মী আবু সাঈদ, সহকারি অনুষ্ঠান প্রযোজক নাসিম রাজ ও সানজিদা আক্তার, সহকারি সংবাদ প্রযোজক মিঠুন রহমান, সহকারি টেকনিক্যাল প্রডিউসার মৌসুমী দাস সহ সকল সম্প্রচারকর্মীরা কর্মশালায় অংশগ্রহণ করেন।

কর্মশালায় ইউএন পরিকল্পনা (সাংবাদিকদের মুক্ত ও নিরাপদ পরিবেশের জন্য একটি পরিকল্পনা), অনলাইন ব্যবহারের প্রতিবন্ধকতা, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম নিরাপদভাবে ব্যবহারের কৌশল এবং অনলাইন ব্যবহারে কোনো সমস্যার সম্মুখীন হলে একজন ইউজার হিসেবে কী করণীয়, কোথায়-কীভাবে পাওয়া যাবে কোন ধরণের সাহায্য, এই বিষয়গুলোর প্রতি আলোকপাত করে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়।
সাংবাদিকদের নিরাপত্তা ও তাদের বিরুদ্ধে অপরাধের বিচারহীনতা জাতিসংঘের কাছে অগ্রগণ্য বিষয়। তাই ইউএন পরিকল্পনার মাধ্যমে একজন সাংবাদিক কীভাবে মুক্ত ও নিরাপদ পরিবেশ পেতে পারে সে বিষয়ে কমিউনিটি রেডিওর সকল কর্মীদের অবহিতকরণ ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই এই কর্মশালার আয়োজন করা হয়।