• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

রাজশাহীর চারঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৪, ৩:১৩ অপরাহ্ন / ৯২
রাজশাহীর চারঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, চারঘাট, রাজশাহীঃ সারাদেশের ন্যায় রাজশাহীর চারঘাটেও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসের কর্মসূচি মোতাবেক মঙ্গলবার সকাল ০৬:১৫ মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন। সকাল ৮ টায় আনুষ্ঠানিক ভাবে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ০৮:৩০ মিনিটে পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস, স্কাউটস, রোভার স্কাউটস এবং গার্লস গাইড সহ বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্যরা কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। সকাল ৯ টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চারঘাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম।

এ সময় আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান আলমাছ, চারঘাট পৌর মেয়র একরামুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাজমিরা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আল মামুন হাসান, উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়ালী উল্লা মোল্লা, সরদহ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাসানুজ্জামান মধু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সোহেল রানা, ভায়ালক্ষীপুরের ইউপি চেয়ারম্যান আবদুল মজিদ, জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম বাদশা প্রমুখ।

শেষে, উপজেলার বীর মুক্তিযোদ্ধা, শহীদ ও মৃত বীর মুক্তিযোদ্ধা পরিবাবের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।