• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন

রাজশাহীর চারঘাটে নবায়নযোগ্য জ্বালানী বিষয়ে পরিকল্পনা ও অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত 


প্রকাশের সময় : মে ২, ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন / ১৩
রাজশাহীর চারঘাটে নবায়নযোগ্য জ্বালানী বিষয়ে পরিকল্পনা ও অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক, চারঘাট, রাজশাহীঃ রাজশাহীর চারঘাটে নবায়নযোগ্য জ্বালানী বিষয়ে পরিকল্পনা ও অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পরিবেশবাদী সংগঠন পরিবর্তন রাজশাহীতে প্রাণ ও প্রকৃতি সুরক্ষা নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। এর অংশ হিসেবে পরিবেশ বিনাশি জীবাশ্ম জ্বালানী পরিহার করে নবায়নযোগ্য জ্বালানীর প্রসার বিষয়ে কাজ করার লক্ষে দেশের পৌরসভা গুলোতে নবায়নযোগ্য জ্বালানীর ব্যবহার বৃদ্ধি এবং একটি সুনির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে এর প্রসারের বিষয়ে কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় চারঘাট পৌরসভাতেও এই প্রকল্প বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারি সংস্থা পরিবর্তনের আয়োজনে ও চারঘাট উপজেলা প্রেসক্লাবের সার্বিক সহযোগিতায় মঙ্গলবার বেলা ১১ টায় চারঘাট পৌরসভা সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।পরিবর্তনের পরিচালক রাশেদ রিপনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চারঘাট পৌর মেয়র একরামুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর প্রকৌশলী রেজাউল করিম, সুশীল সমাজের প্রতিনিধি ব্রজ হরি দাস ও চারঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক।

সভায় আরও উপস্থিত ছিলেন, চারঘাট মহিলা কলেজের সহকারী অধ্যাপক কামরুজ্জামান, চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, নিমপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান, চারঘাট উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবর, মহিলা বিষয়ক সম্পাদক মৌসুমী দাস, সাংগঠনিক সম্পাদক আবু হানিফ, চারঘাট প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম বাচ্চু ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ সনি। এ ছাড়াও সভায় উপস্থিত ছিলেন, চারঘাট পৌরসভার সকল কাউন্সিলর বৃন্দ।

অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন প্রাণের প্রোগ্রাম অফিসার জাহিদ ইমরান ও পরিবর্তনের প্রোগ্রাম অফিসার সোমা হাসান।