• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

রাজশাহীর চারঘাটে তিনদিন ব্যাপি বই মেলা উদ্বোধন


প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২৩, ১০:৩০ অপরাহ্ন / ৮২
রাজশাহীর চারঘাটে তিনদিন ব্যাপি বই মেলা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চারঘাট, রাজশাহীঃ ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ঐতিহ্যের বইমেলা’ এই স্লোগানে রাজশাহীর চারঘাটে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস’২০২৩ উপলক্ষে তিনদিন ব্যাপি বই মেলার উদ্বোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার সকালে উপজেলার সরদহ সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে এই বই মেলার শুভ উদ্বোধন ও পুরষ্কার বিতরন করেন বিশিষ্ট লেখিকা ও মনোরোগ বিশেষজ্ঞ আনোয়ারা সৈয়দ হক এবং কথা সাহিত্যিক ও সাংবাদিক তুষার আব্দুল্লাহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন এর সভাপতিত্বে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মেয়র একরামূল হক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লব, চারঘাট মডেল থানার অফিসার্স ইনচার্জ মাহবুবুল আলমসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

উপজেলার এই বই মেলার ঢাকার প্রকাশনাসহ স্থানীয় স্কুল ও কলেজের প্রায় ২০টি স্টল দেয়া হয়। ঢাকা থেকে প্রায় ৮ টি প্রকাশনা এই বই মেলাই অংশগ্রহন করে। প্রকশনাগুলোর মধ্যে অনুপম প্রকাশনী, কাকলী প্রকাশনী, অনন্যা প্রকাশনী, কথা প্রকাশনী, অ্যাডার্ন প্রকাশনী, ইকরি মিকরি প্রকাশনীসহ সরদহ সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, সরদহ সরকারী কলেজসহ স্থানীয় স্কুল ও কলেজ মেলাই বই প্রদর্শন করেন।