• ঢাকা
  • রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ১১:৫৯ অপরাহ্ন

রাজশাহীর চারঘাটে ডেঙ্গু রোগীদের মাঝে স্যালাইন প্রদান করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশের সময় : অক্টোবর ২, ২০২৩, ১০:০৪ অপরাহ্ন / ১৬
রাজশাহীর চারঘাটে ডেঙ্গু রোগীদের মাঝে স্যালাইন প্রদান করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চারঘাট, রাজশাহীঃ চলতি বছর দেশে মহামারি ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়লে রাজশাহীর চারঘাট উপজেলাতেও তা ছড়িয়ে পড়ে। চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্রে জানা গেছে, চারঘাট উপজেলায় ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত সরকারি-বেসরকারি ভাবে ১৭০ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। কিন্তু তুলনামূলক ভাবে স্যালাইন সংকট দেখা দিয়েছে বলে উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম (এমপি) কে অবহিত করেন যার পরিপ্রেক্ষিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ছয় কাটুন স্যালাইন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকটে প্রদান করেন।

সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন ছয় কাটুন স্যালাইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডা. আশিকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মাঞ্জুরা মুশাররফ, চারঘাট পৌর মেয়র একরামুল হক ও চারঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আতিকুল হক।

এ ব্যাপারে জানতে চাইলে ডেঙ্গু রোগে দায়িত্বে থাকা মেডিকেল অফিসার ডা. রিয়াদ বলেন, ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত চারঘাট উপজেলায় সরকারি ও বেসরকারি ভাবে ১৭০ জনকে ডেঙ্গু রোগে সনাক্ত করা হয়েছে। তবে আরও বৃদ্ধি পেতে পারেন বলে তিনি জানান। এ ব্যাপারে আতংকিত না হয়ে সঙ্গে সঙ্গে চারঘাট উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করার জন্য পরামর্শ দেন।