• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

রাজশাহীর চারঘাটে উপজেলা নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২৪, ১২:১৯ অপরাহ্ন / ১৩
রাজশাহীর চারঘাটে উপজেলা নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে

মোজাম্মেল হক, চারঘাট, রাজশাহীঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই রাজশাহীর চারঘাটে উপজেলা নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা না হতেই সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনের মাঠে নেমে পড়েছে।উপজেলার সম্ভাব্য প্রার্থীদের মধ্যে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন, বর্তমান চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফখরুল ইসলাম। গত ২০১৯ সালের ১০ শে মার্চ চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে বিপুল ভোটে বিজয় লাভ করে চারঘাট উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

ফখরুল ইসলাম নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি সাধারণ মানুষের সাথে নিবিড় সম্পর্ক গড়ে তুলেন এবং উপজেলার প্রতিটি এলাকায় গিয়ে কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের সাথে মিশতে শুরু করেন। এক পর্যায়ে তার মিষ্টি মুখের হাসি দিয়ে এলাকবাসীর মন জয় করেন। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এলাকার জনগণ নিয়েই আমার গর্ব, এলাকাবাসী আমার ক্ষমতার উৎস তাই এলাকাবাসীর মুখে হাসি ফুটাতে চলে যায় তাদের দোরগোড়ায়। বর্তমানে তিনি চেয়ারম্যান দ্বায়িত্ব পালন করা কালীন সময়ে এলাকায় স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, রাস্তা-ঘাট সহ ব্যাপক উন্নয়ন করেছে।

ফখরুল ইসলাম বলেন, বর্তমান চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এর সাথে আমার অনেক সুসম্পর্ক রয়েছে। তিনি আমাকে উৎসাহ, অনুপ্রেরণা ও সার্বিক ভাবে সহযোগিতা করে আমার সাথে ছিলেন এবং এখনো আমাকে সাহস যোগান দেন। সব সময় তিনি আমার সাথে রয়েছেন।

এদিকে, বর্তমান চারঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, উপজেলা যুব লীগের সাবেক সভাপতি, চারঘাট উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ও উদীয় মান তরুণ নেতা কাজী মাহমুদুল হাসান মামুন। তিনিও উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়ন চাইবে বলে এই প্রতিবেদককে জানান।

মামুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি ছাত্রলীগের রাজনীতি থেকেই আওয়ামী লীগের সাথে আছি। আমি গত ২০১৯ সালের অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পত্র চাইলে আমাকে মনোনয়ন না দিয়ে দলের মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যানের সাথে কাজ করান নির্দেশ দিলে আমি দলীয় গঠনতন্ত্র মেনে ফখরুলের সাথে নির্বাচনি মাঠে কাজ করি। শুধু তাই নয় বর্তমান চারঘাট-বাঘা মাননীয় সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এর সাথে ভালো সম্পর্ক রয়েছে এবং তার দলীয় নির্দেশনা মেনে কাজ করেছি।

মামুন একজন প্রথম শ্রেণির টিকাদার হিসেবে ৭ বার জেলা শ্রেষ্ঠ করদাতা হিসেবে নির্বাচিত হন। এ ছাড়া এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসা, মন্দির, মসজিদ সহ বিভিন্ন প্রতিষ্ঠানে তার রয়েছে অবদান। তিনি বর্তমানে চারঘাট উপজেলা ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন বলে জানান। সে একজন হাসিখুশি মনের মানুষ এবং এলাকার গরীব দুঃখীদের সাথে আছে তার নিবিড় সম্পর্ক। তিনি দলীয় সমর্থন নিয়ে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নির্বাচন অংশ গ্রহণ করবেন বলে তিনি মত প্রকাশ করেন।

অপর দিকে, চারঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিল্পব তিনিও এবার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে জানান। তিনি রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন ছিলেন। তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে ছোট বেলা থেকেই সম্পৃক্ত বলে জানান। তিনি বর্তমানে দীর্ঘ ৫ বছর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান থাকাকালীন তরুণ এই নেতা এলাকাবাসীর সাথে ব্যাপক সম্পর্ক গড়ে তুলেছেন। তিনি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে জানান। সবমিলিয়ে চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে।