• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২০ অপরাহ্ন

রাজশাহীর গোদাগাড়ীতে দাওয়াত খেয়ে একটি মাদরাসার ২০ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি 


প্রকাশের সময় : জানুয়ারী ২৬, ২০২৩, ২:৫৫ পূর্বাহ্ন / ৪২
রাজশাহীর গোদাগাড়ীতে দাওয়াত খেয়ে একটি মাদরাসার ২০ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি 

নিজস্ব প্রতিবেদক,রাজশাহীঃ রাজশাহীর গোদাগাড়ীতে দাওয়াত খেয়ে একটি মাদরাসার ২০ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি বুধবার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের ভর্তি করা হয়।

জেলার সিভিল সার্জন ড. আবু সাঈদ মো. ফারুক জানান, উপজেলার কেল্লা বারুইপাড়া গ্রামের কুটিপাড়া মহিলা মাদরাসার শিক্ষকসহ ৪০ শিক্ষার্থীকে দাওয়াত দেন ওই মাদরাসার এক শিক্ষক। দুপুরে সেখানে খাবার খেয়ে তারা সবাই অসুস্থ হয়ে পড়ে। পরে ২০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, তাদের অবস্থা অশঙ্কাজনক নয়। আপাতত তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে কী করণে এমনটি হয়েছে সেটি এখন বলা যাচ্ছে না। অসুস্থ শিক্ষার্থী হচ্ছে, তান্নি (৯), মীম,(৮), ইশিতা (৮), লামিয়া (৯), লামিয়া, ৭) হাসি,(১২) তহুরা (১১), ফোরকান (১১), কুলসুম (১০), আমেনা (১১), তাসলিমা (১০) ইমা (১১), শারমিন (১২), খাতিজান(৬), সাহেহা (৭) সুমাইয়া (৫), নাহিদা (১১), শারমিন (১১) ইসরাত (১০)। এদের মধ্যে কয়েকজনের অবস্থা খারাপ হওয়ায় রাজশাহী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে বলে গোদাগাড়ী ৩১ শয্যা হাসাপাতলের স্বাস্থ কর্মকর্তা ডাঃ আনোয়ারুল ইসলাম জানান।

মাদ্রাসাসাতুল হুদা বালিকা হাফেজিয়া মাদ্রাসার সুপার মুজিবুর রহমান বলেন, খাইরুল ইসলাম নামে এক জনের বাড়ীতে অনুষ্ঠান উপলক্ষে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ে। এরপর আর কোন খাবার খাইনি।

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, অসুস্থ ছাত্রীদের চিকিৎসা চলছে। কি কারণে অসুস্থ হয়েছে তা তদন্ত করে দেখা হবে।

হাসপাতালের কর্মরত ডাক্তার জানান, খাবারে বিষক্রিয়ার হওয়ায় ছাত্রীদের বমি ও পেটের ভিতরে ফুড প্রয়োজন হয়েছে বলে চিকিৎসাধীন ডাক্তার আমাদেরকে জানাইছেন। এই ব্যাপারটা থানার মাধ্যমে ইনকয়ারি করা হবে বলে জানানো হয়।