• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১১ অপরাহ্ন

রাজশাহীতে রেডিও বড়ালের উদ্যোগে উন্নত জাতের সবজি বীজ বিতরণ


প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২২, ৫:৩৬ অপরাহ্ন / ১৯
রাজশাহীতে রেডিও বড়ালের উদ্যোগে উন্নত জাতের সবজি বীজ বিতরণ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধিঃ বৃহস্পতিবার রেডিও বড়ালের উদ্যোগে বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়ন পরিষদে প্রান্তিক মানুষের মাঝে উন্নত জাতের বারোমাসি সজিনার চারা এবং উন্নত জাতের সবজি বীজ বিতরণ করা হয়েছে।

ট্রি মিশন “যত সবুজ, তত ভাল” সবুজের বিপ্লবের জন্য, একটা সামাজিক পরিবর্তনের জন্য, বহুমূখী উৎপাদনের জন্য, সমৃদ্ধ বাংলাদেশে গড়ার জন্য। স্বপ্নবাজ মানুষদের স্বপ্নের এই উদ্যোগ। কমিউনিটি রেডিও বড়াল সবসময় চেষ্টা করে আসছে তার সম্প্রচার এলাকার মানুষকে তথ্য বিনোদন অনুষ্ঠান উপহার দেওয়ার পাশাপাশি প্রান্তিক মানুষের ভাগ্য উন্নয়নে কর্মমুখী এবং আত্ননির্ভশীল হিসেবে গড়ে তোলার। এই লক্ষ্যে ইতিমধ্যেই বেশ কিছু কার্যক্রম বাস্তবায়ন করেছে রেডিও বড়াল। পরিকল্পনা রয়েছে একটি সবুজ বিপ্লবের মাধ্যমে সম্প্রচার এলাকার মানুষকে উৎপাদনমুখী করার, আর তারই অংশ হিসেবে রেডিও বড়ালের চকরাজাপুর ইউনিয়নে শ্রোতাসংঘের সহযোগীতায় প্রায় ১৫০ টি পরিবারকে দেওয়া হয়েছে উন্নত জাতের বারোমাসি সজিনার চারা এবং উন্নত জাতের সবজি বীজ।

বৃহস্পতিবার বেলা ১১:০০ টার সময় চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডি এম বাবুল মনোয়ার (বাবুল দেওয়ান) এর সভাপতিত্বে অনুষ্ঠিত বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসময় সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেডিও বড়ালের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব শাহরিয়ার লীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লা সুলতান জনি এবং কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জারিন তাসনিম নিলয় এবং মিস ওয়ার্ল্ড বাংলাদেশ,(২০১৯-২০২২) খ্যাত সমাজসেবক রাফা নানজিবা তোরসা। এ ছাড়াও উপস্থিত ছিলেন রেডিও বড়াল পরিবার।

এর আগে রেডিও বড়ালের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার লীন, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খ্যাত সমাজকর্মী রাফা নানজিবা তোরসা এবং রেডিও বড়ালের স্টেশন ম্যানেজার খন্দকার মোনাসিব ফয়সাল তন্ময় বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং বিভিন্ন বিষয়ে মতবিনিময় করে।