• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:০৫ অপরাহ্ন

রাজশাহীতে মাদকের ভিডিও ফেসবুকে পোস্ট করায় সাংবাদিকের উপরে হামলা চালায় ভুয়া বিডিআর বাবু


প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০২২, ৬:৪৬ অপরাহ্ন / ১৯৬
রাজশাহীতে মাদকের ভিডিও ফেসবুকে পোস্ট করায় সাংবাদিকের উপরে হামলা চালায় ভুয়া বিডিআর বাবু

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীতে মাদক সেবনের ভিডিও ফেসবুকে পোস্ট দেয়ার জেরে মহানগরীতে সাংবাদিক মোঃ মাসুদ আলী পুলকের (৩৭) উপর অতর্কীত হামলা চালিয়েছে মাদক সিন্ডিকেট কারবারি’রা। এ সময় ধারালো হাসুয়া ও লোহা জাতীয় ভারি রড দ্বারায় সাংবাদিক পুলক কে পিছন থেকে ধে-ধড়ক এলোপাতাড়ি পিটিয়ে আহত করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এতে সাংবাদিক পুলকের বাম হাতের আঙ্গুল ভাংগা সহ পুরো শরীরে ছিলো ফোলা রক্ত মাখা জখম। এসময় পড়ে থাকা সাংবাদিক পুলক কে আহত অবস্থায় রক্তাক্ত শরীরে স্থানীয়’রা তাকে অবস্থায় উদ্ধার করে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসার জন্য সেখানে ওটিতে নিয়ে ভাংগা স্থানে প্লাস্টার শেষে কর্তব্যর চিকিৎসক ৩১ নং ওয়ার্ডে ভর্তি করেন। বর্তমানে সাংবাদিক মোঃ মাসুদ আলী পুলক রামেকের ৩১নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে আজ ১৪ এপ্রিল বৃহস্পতিবার সকালের দিকে পিছন থেকে সাংবাদিক মোঃ মাসুদ আলী পুলক বাদি হয়ে মহানগরীর রাজপাড়া থানায় একটি লিখিত মামলা দায়ের করেন। মামলা নং-১৭।
মামলার আসামী’রা হচ্ছেন। নগরীর বোয়ালিয়া মডেল থানাধীন বালিয়া পুকুর এলাকার কুবত আলীর ছেলে পরিচয়দানকারী সাংবাদিক ভুয়া বিডিআর মোঃ মোজাম্মেল হক বাবু (৩৮) ও একই এলাকার মারুফ (৩৫)। তবে অপর তিনজন আসামীকে শনাক্ত করতে পারেননি সাংবাদিক মাসুদ আলী।

তিনি ঢাকা থেকে প্রকাশিত দৈনিক মাতৃজগত পত্রিকার রাজশাহী ব্যুরো ও রাজশাহী থেকে প্রকাশিক সাপ্তাহিক বাংলার বিবেক পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।
সাংবাদিক মোঃ মাসুদ আলী পুলক জানায় গত বুধবার (১৩ এপ্রিল) দিবাগত রাত ৯টার দিকে এশার নামাজ আদায় শেষে মহানগরীর রাজপাড়া থানার বিলশিমলা নিজ এলাকার শিমলা প্রাইমারী স্কুলের পেছনে বন্ধু জাহিদের সাথে বসে গল্প করছিলেন। এ সময় দুইটি মোটরসাইকেল যোগে সাংবাদিক পরিচয়দানকারী ভুয়া বিডিআর মোজাম্মেল বাবু ও মারুফ সহ ৫জন ব্যক্তি সেখানে অতর্কীত ভাবে হামলা চালানো হয়

ওই সময় তারা হাসুয়া ও রড দ্বারা সাংবাদিক মাসুদ আলীকে এলোপাথাড়ী ভাবে পিটিয়ে গুরুত্বর আহত করে। তার বন্ধু জাহিদ বাঁচানোর জন্য এগিয়ে এলে তাকেও তারা বে-ধড়ক পিটিয়ে ছিলা ফোলা জখম করে ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা মোঃ মাসুদ আলীকে আহত অবস্থায় উদ্ধার করে নগরীর রামেক হাসপাতালের ৩১ নং ওয়ার্ডে ভর্তি করেন।

এ ঘটনায় আহত সাংবাদিক মাসুদ আলী পলক বলেন বেশ কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) একটি মাদক সেবনের ভিডিও পোস্ট দেন। পরে মাদক সিন্ডিকেটের ভিডিওটি তিনি জনসচেতনাতার লক্ষ্যে ডাউনলোড করে মাসুদ আলী পলকের ব্যক্তিগত ফেসবুক ভেরিফাই পেজে ভিডিও আপলোড করেন। পরেরদিন এরই জের ধরে মাদক সিন্ডিকেট মোজাম্মেল হক বাবুর লোকজনরা হামলা চালায়।..

এ হামলার চালিয়েছে মাদকাশক্ত’রা বলেও জানান তিনি। এ ঘটনার বিষয়ে জানতে চাইলে রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাহাঙ্গীর আলম জানান, সাংবাদিকের উপর হামলা করে আহতের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের দ্রুত গ্রেফতারের জন্য মাঠে কাজ করছে পুলিশ।