• ঢাকা
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

রাজবাড়ীতে মাঠে মেলা হওয়ায় ৪ মাস ধরে খেলা বন্ধ : ছুটির দিনে শিক্ষার্থীদের দিয়ে পরিস্কার


প্রকাশের সময় : জানুয়ারী ১৯, ২০২৪, ৩:০৯ অপরাহ্ন / ১০৯
রাজবাড়ীতে মাঠে মেলা হওয়ায় ৪ মাস ধরে খেলা বন্ধ : ছুটির দিনে শিক্ষার্থীদের দিয়ে পরিস্কার

আদম আলী, রাজবাড়ীঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ঐতিহ্যবাহী বহরপুর রেলওয়ে ফুটবল মাঠে বাণিজ্য মেলা হওয়ায় গত ৪ মাস ধরে খেলাধুলা বন্ধ রয়েছে। মেলা কর্তৃপক্ষ পরিস্কার অর্থ বরাদ্দ প্রদান করলেও তার কোন হদিস নেই। শুক্রবার সকাল থেকে তীব্র শীতের মধ্যে ইসলামপুর স্বাবলম্বী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে দিয়ে খেলার মাঠের খোয়া ও ময়লা পরিস্কার করা হয়েছে।
শিক্ষার্থী রুবি জানায়, আমরা স্ব-ইচ্ছায় আসি ও স্যার বলে শুক্রবার ছুটির দিনে খেলার মাঠটি পরিস্কার করছি।

স্থানীয় সবুজ শেখ বলেন, এ মাঠে প্রতিদিন খেলা হতো। ৪ মাস পূর্বে এ মাঠে বাণিজ্য মেলা হয়। মেলা শুরুর পর থেকে এ মাঠে খেলাধুলা বন্ধ হয়ে যায়। মাঠটি সংস্কার না করায় এখন স্থানীয়রা করতে বাধ্য হচ্ছেন।

স্বাবলম্বী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোমিন মিয়া বলেন, এ মাঠটি আমরা ব্যবহার করি। শুক্রবার এ কারণে আমাদের স্কুলের শিক্ষার্থীদের নিয়ে পরিস্কার করছি। আর যারা এখানে আছে এ এলাকার ছেলে-মেয়ে। খেলাধুলা থেকে বঞ্চিত হওয়ায় ও তারা ক্লাব স্কাউটের ছেলে-মেয়ে তাই তারা কাজ করছে।

স্বাবলম্বী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম বলেন, এ খেলার মাঠে মেলা হয়। মেলার পর থেকেই এ মাঠে খেলাধুলা বন্ধ। ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহম্মদ আলী মাষ্টারের সহযোগিতায় মাঠটি খেলার উপযোগী করা হচ্ছে। স্কুলের শিক্ষার্থীদের সাথে নিয়ে পরিস্কার করা হচ্ছে। তবে মেলা কমিটির অর্থ বরাদ্দের বিষয়টি জানা নেই।

ইসলামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য কাজী শহিদুল ইসলাম বলেন, মুক্তিযোদ্ধা সংসদ বালিয়াকান্দির আয়োজনে এ মাঠে বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয়। মেলা শেষ হওয়ার ৪ মাস অতিবাহিত হলেও কোন খেলার পরিবেশ না থাকার কারণে এলাকার লোকজন ও ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় মাঠটি সংস্কার করা হয়। তবে শুনেছি মেলা কমিটি কিছু টাকা দিয়েছিল, কার কাছে দিয়েছে, জানি না। আজকাল করে ঘোরাতে থাকে। এ কারণে স্বাবলম্বী স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে খেলার উপযোগী করছি।