• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:৪২ অপরাহ্ন

রাজধানী শাহজাহানপুর গ্রিল কেটে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার লুটের ঘটনায় অস্ত্রসহ গ্রেফতার ৪


প্রকাশের সময় : জানুয়ারী ১৫, ২০২৩, ৭:৩৪ অপরাহ্ন / ১৮
রাজধানী শাহজাহানপুর গ্রিল কেটে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার লুটের ঘটনায় অস্ত্রসহ গ্রেফতার ৪

মোঃ রাসেল সরকার/,ঢাকাঃ রাজধানীর শাজাহানপুরের একটি বাসায় ভোর রাতে গ্রিল কেটে অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালঙ্কার সহ মালামাল লুটের ঘটনায় আগ্নেয়াস্ত্রসহ ৪ জনকে গ্রেফতার করেছে শাজাহানপুর থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো মোঃ সোহেল ওরফে জামাই সোহেল, মোহাম্মদ রুবেল শেখ, জাহাঙ্গীর ওরফে লালু ও রাজন মোড়ল।

এজাহারের বরাত দিয়ে শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মনির হোসেন মোল্লা জানান, গত ১ জানুয়ারি ভোরবেলায় মালিবাগের প্রথম লেনের একটি বাসার দ্বিতীয় তলায় গ্রিল কেটে ৪ জন লোক প্রবেশ করে। তারা বাসার সকলকে চাপাতির মুখে জিম্মি করে বাসায় থাকা নগদ ১ লক্ষ ৭৫ হাজার টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় বাসার মালিকের অভিযোগের প্রেক্ষিতে ২ জানুয়ারি শাহজাহানপুর থানায় মামলা রুজু হয়। ঘটনাটি অত্যন্ত গুরুত্বের সাথে নিয়ে উপ-পুলিশ কমিশনার (মতিঝিল বিভাগ) একটি টিম গঠন করেন। ঊর্ধ্বতন কর্মকর্তার সমন্বয়ে গঠিত এ টিম ঘটনাস্থল ও আশপাশ এলাকার একাধিক সিসি ফুটেজ বিশ্লেষণ করে ঘটনায় জড়িত চারজনকে শনাক্ত করে।

তিনি বলেন, পরবর্তী সময়ে তারই নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তাসহ রাজধানী, কুমিল্লা, ঢাকা ও গাজীপুর জেলায় একাধিক স্থানে অভিযান পরিচালনা করে এই ৪ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় লুট হওয়া স্বর্ণালঙ্কারসহ নগদ ৫৬ হাজার টাকা তাদের হেফাজত থেকে উদ্ধার করা হয়।

গ্রেফতারের সময় লুণ্ঠনের কাজে ব্যবহৃত অন্যান্য যন্ত্রপাতি ও জামাই সোহেলের হেফাজত থেকে এক রাউন্ড গুলি, একটি ম্যাগজিন ও একটি পিস্তল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে আরো একটি মামলা রুজু করা হয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডিএমপির বংশাল, শাজাহানপুর ও রামপুরা থানায় ডাকাতি, দস্যুতা, খুনসহ মাদকের একাধিক মামলা রয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।