• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

রাজধানীর সবুজবাগে ঈদে বাবার বাড়ি যেতে না পেরে গৃহবধূর আত্মহত্যা


প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০২৩, ৯:২৮ পূর্বাহ্ন / ৭০
রাজধানীর সবুজবাগে ঈদে বাবার বাড়ি যেতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

এম রাসেল সরকারঃ রাজধানীর সবুজবাগ থানা এলাকায় বাবার বাড়ি যেতে না পেরে স্বামীর ওপর অভিমানে মোছা. আসমা আক্তার আয়েশা (১৮) নামের এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

সোমবার দুপুর আড়াইটার দিকে সবুজবাগের রাজারবাগ কালীবাড়ি এলাকার একটি বাসায় এ ঘটনা ঘটে।পরে ওই গৃহবধূকে উদ্ধার করে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার স্বামীর নাম আসলাম।

সবুজবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আজমিন নাহার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আসমা নামের এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছি। পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি জানান, প্রায় এক বছর আগে আসলামের সঙ্গে আসমার বিয়ে হয়। ঈদ উপলক্ষে আসমা বাবার বাড়ি যেতে চাইলে স্বামী তাতে রাজি হননি। এ কারণে স্বামীর ওপর অভিমান করে নিজ কক্ষে গিয়ে গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন ওই গৃহবধূ। পরে তার স্বামী তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এসআই আজমিন নাহার জানিয়েছেন, ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। নিহত আসমা আক্তার আয়েশা কুমিল্লার চৌদ্দগ্রাম থানার পশ্চিম ডেকরা গ্রামের বাদশা মিয়ার মেয়ে। বর্তমানে সবুজবাগের রাজারবাগ এলাকার একটি টিনসেড বাসায় স্বামীর সঙ্গে থাকতেন।