• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১০ পূর্বাহ্ন

রাজধানীর যাত্রাবাড়ী এলাকার বই বিক্রেতা মাহমুদুলের ৫ দিনেও খোঁজ মিলেনি


প্রকাশের সময় : জানুয়ারী ১৬, ২০২৩, ৩:৩১ অপরাহ্ন / ২৮
রাজধানীর যাত্রাবাড়ী এলাকার বই বিক্রেতা মাহমুদুলের ৫ দিনেও খোঁজ মিলেনি

মোঃ রাসেল সরকার,ঢাকাঃ রাজধানীর যাত্রাবাড়ীর এক বই বিক্রেতা তার বইয়ের দোকান থেকে ক্রেতার বাসায় বই পৌঁছে দেওয়ার জন্য বের হয়ে গত ৫ দিন ধরে নিখোঁজ আছেন।নিখোঁজ মাহমুদুল হাসান (২৮) যাত্রাবাড়ীর কুতুবখালীর মাদ্রাসা মার্কেটে একটি দোকানের মালিক এবং তিনি মোল্লার বই ডটকম নামের একটি ফেসবুক পেজের মাধ্যমে ইসলামিক বই বিক্রি করতেন।

মাহমুদুলের কোনো খোঁজ না পেয়ে গত ১১ জানুয়ারি তার বাবা মাওলানা জাফর আহম্মেদ যাত্রাবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

মাহমুদুলের ছোট ভাই আহমদ হোসাইন বলেন, শুক্র ও শনিবার সকালে অজ্ঞাত ব্যক্তিরা বাবাকে ফোন করে ভাইয়ের মুক্তির জন্য ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। আহমদ আরো জানান, তারা ইতোমধ্যে সেই ফোন নম্বরটি পুলিশকে দিয়েছেন।

এ বিষয়ে যাত্রাবাড়ী থানার পরিদর্শক (অপারেশন) জাকির হোসেন বলেন, তারা কাজ করছেন, তবে মাহমুদুলের সন্ধান এখনো পাওয়া যায়নি।

আহমদ হোসাইন জানান, তার ভাই কুরআনের হাফেজ এবং একজন মাওলানা। তিনি স্ত্রী ও দুই সন্তান নিয়ে যাত্রাবাড়ীতে থাকতেন।

তিনি জানান, ৩ বছর ধরে যাত্রাবাড়ীর কুতুবখালীর মাদ্রাসা মার্কেটে মাহমুদুল একটি বইয়ের দোকান পরিচালনা করে আসছিলেন। পুরান ঢাকার বাংলাবাজার থেকে বই কিনে এনে তিনি নিজের দোকানে বিক্রি করতেন। পাশাপাশি ফেসবুকে মোল্লার বই ডটকম নামের একটি পেজ চালাতেন। এর মাধ্যমে অনলাইনে গ্রাহকের কাছে বই পৌঁছে দিতেন।

আহমদ বলেন, ১০ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে দোকান থেকে বের হওয়ার আগে মাহমুদুল তার আশপাশের দোকান মালিকদের জানান যে, তিনি শনির আখড়ায় বইয়ের অর্ডার ডেলিভারি দিতে যাচ্ছেন এবং রাত সাড়ে ৯টার মধ্যে ফিরে আসবেন। কিন্তু তিনি আর ফিরে আসেননি।

তিনি বলেন, মাহমুদুল ফিরে না আসায় তার শ্যালক তার দুটি মোবাইল নম্বরের একটিতে কল করলে বেশ কয়েকবার বেজে ওঠার পর বন্ধ হয়ে যায়। পরে অন্য নম্বরটিও বন্ধ পাওয়া গেছে।

মাহমুদুলের সঙ্গে জঙ্গিবাদের কোনো যোগসূত্র আছে কি না জানতে চাইলে আহমদ জানান, তিনি নিশ্চিত যে, তার ভাইয়ের সঙ্গে এ ধরনের কোনো যোগসূত্র নেই।