• ঢাকা
  • শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

রাজধানীর যাত্রাবাড়িতে সোর্স পরিচয়ে কবিরের রমরমা মাদক ব্যবসা


প্রকাশের সময় : মে ১০, ২০২৩, ৮:৪৯ অপরাহ্ন / ১১৭
রাজধানীর যাত্রাবাড়িতে সোর্স পরিচয়ে কবিরের রমরমা মাদক ব্যবসা

এম রাসেল সরকারঃ রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকার দুর্ধর্ষ সোর্স কবির ওরফে ফর্মা কবিরের বিরুদ্ধ মাদক ব্যবসার অভিযোগ পাওয়া গেছে। রাজধানীর যাত্রাবাড়ি ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের মাধ্যমে গড়ে তোলা সিন্ডিকেটের নিয়ন্ত্রন ফর্মা কবিরের হাতে। আইন শৃঙ্খলা বাহিনী ও যাত্রাবাড়ী থানা পুলিশের হাতে ইতপূর্বে বিপুল পরিমাণ হেরোইন ও ইয়াবা নিয়ে গ্রেফতার হয়ে হাজত বাসের পর পুনরায় জামিনে ছাড়া পেয়ে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন।গত কয়েক বছর আগে যাত্রাবাড়ি থানায় দুইহাজার পাতা হেরোইন সহ তাকে গ্রেফতার করে মাদক মামলায় অভিযুক্ত করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে।

এছাড়াও আইন শৃঙ্খলা বাহিনীর পৃথক অভিযানে হেরোইন উদ্ধার সহ মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে। তার বিরুদ্ধে মাদক, ইয়াবা, হেরোইন বিক্রির অভিযোগে একাধিক মামলা চলমান। যাত্রাবাড়ি ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকায় বর্তমানে ফর্মা কবির একাধিক মাদকের স্পট পরিচালনা করছেন বলে জানা গেছে।ঢাকার যাত্রাবাড়ি থানাধীন শনির আখড়া, শেখদী, গোবিন্দপুর, রায়েরবাগ এলাকায় প্রায় সব স্পটেই মাদক সরবরাহ করে কবির।

তার গ্রামের বাড়ি বরিশালে বর্তমানে বসবাস করেন নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায়।যাত্রাবাড়ি থানায় বিভিন্ন পুলিশের এসআইদের সাথে সোর্স হিসেবে কাজ করেন কবির। মাদক বিক্রেতাদের ধরিয়ে দিতে গিয়ে তাদের সঙ্গে গোপন আঁতাতের মাধ্যমে নিজেই হয়ে উঠেছেন দুর্ধর্ষ মাদক বিক্রেতা। পুলিশের সোর্স হওয়ায় তার দিকে সন্দেহের চোখ না উঠায় নির্বিঘ্নে করে যাচ্ছেন মাদকের ব্যবসা।

সোর্স কবিরের অন্ধকার জগত নিয়ে অনেক তথ্য অজানা থাকলেও বেশ কয়েকবার আইন শৃঙ্খলা বাহিনী ও পুলিশের হাতে মাদক নিয়ে ধরা পড়ায় এ বিষয়টি পরিষ্কার হয়ে গেছে। মাদকের ব্যবসা পরিচালনা করে সোর্স কবির বর্তমানে আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে গেছেন। তার বিষয়ে গোপন নজর দারির মাধ্যমে মাদক ব্যবসার সঙ্গে জড়িতদের গ্রেফতার করতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করার অনুরোধ জানিয়েছেন স্থানীয়রা।