• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন

রাজধানীর মুগদা লুন্ঠিত মালামাল উদ্ধারসহ ৫ ডাকাত গ্রেফতার


প্রকাশের সময় : এপ্রিল ১০, ২০২৩, ৩:১৩ পূর্বাহ্ন / ৬২
রাজধানীর মুগদা লুন্ঠিত মালামাল উদ্ধারসহ ৫ ডাকাত গ্রেফতার

এম রাসেল সরকারঃ রাজধানীর মুগদা এলাকায় ডাকাতির ঘটনায় লুন্ঠিত মালামাল উদ্ধারসহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর মুগদা থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- মো: শরীফ হোসেন, মো: ইমরান ফারহাদ, মো: মুন্না, আপন ও মো: শানু মিয়া। এসময় তাদের হেফাজত থেকে উদ্ধার করা হয় একটি রিকসা, একটি মোবাইল ফোন এবং নগদ ৬৫০ টাকা।

এ বিষয়ে মুগদা থানার অফিসার ইনচার্জ বলেন, গত ৩ এপ্রিল ২০২৩ রাত অনুমান ২.৩০ মিনিটে মুগদা থানার গ্রীন মডেল এর ভিতরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামনে গোল চত্ত্বরে ৬ জন ডাকাত কৌশলে দুইটি রিকশায় করে আসে। এরপর পরিকল্পিতভাবে উক্ত ডাকাত দলের ৬ জন ডাকাত একে অপরকে শিষ দিয়ে সংকেত প্রদান করে। তখন মো: ইসমাইল হোসেনের রিকসায় থাকা ৩ জন ডাকাত রিকসা চালকের গলায় তার প্যাঁচিয়ে রিকসা থেকে ফেলে দেয়।

এরপর তার দিয়ে ডাকাত দল রিকসা চালককে এলোপাথারী ভাবে পিটিয়ে আহত করে। চালক বাধা দিলে তাকে সুইচ গিয়ার চাকু ঠেকিয়ে রিকসাটি ছিনিয়ে নিয়ে যায়। ডাকাত দল অপর রিকসা চালক আব্বাসকেও ইট ও লোহার রড দিয়ে মেরে দুই চোখ, কপাল ও শরীরের বিভিন্ন স্থানে জখম করে, তবে তার রিকসাটি নিতে না পারলেও শার্টের পকেট থেকে নগদ ৬৫০ টাকা এবং একটি মোবাইল নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় ইসমাইল হোসেনের অভিযোগের প্রেক্ষিতে মুগদা থানায় একটি ডাকাতি মামলা রুজু হয়।

তিনি আরও বলেন, মামলা রুজুর পর মুগদা থানার একাধিক চৌকস টিম রাজধানীর বিভিন্ন এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত মো: শরীফ হোসেন, মো: ইমরান ফারহাদ, মো: মুন্না, আপন ও মো: শানু মিয়াকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে শরীফ হোসেন ও ইমরান ফারহাদ ঘটনার সাথে জড়িত থাকার দায় স্বীকার করে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।