• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ড : উদ্ধার অভিযানে র‍্যাবের সাহসী ভূমিকা পালন


প্রকাশের সময় : মার্চ ১, ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন / ৩৬
রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ড : উদ্ধার অভিযানে র‍্যাবের সাহসী ভূমিকা পালন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলী রোডের কাচ্চিভাই নামক রেস্টুরেন্টে আগুন লেগে যায়। আগুন লাগার সংবাদ পাওয়া মাত্রই র‌্যাব-৩ এর ৪টি টহল দল ঘটনাস্থলে উপস্থিত হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস এর ১৩ টি ইউনিট কাজ করে। ফায়ার সার্ভিসের ইউনিটের সাথে র‌্যাব-৩ সার্বিক সহযোগিতায় নিয়োজিত রয়েছে।

ঘটনাস্থলের সার্বক্ষনিক পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন র‍্যাব-৩ এর অধিনায়ক সিও লে. কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি ফায়ার সার্ভিস সহ সংশ্লিষ্টদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

ঘটনাস্থলের আহত ব্যক্তিদেরকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যেতে সহযোগিতা করছে। আগুন লাগা ভবনে আটকে পড়া ব্যক্তিবর্গকে নিরাপদে উদ্ধার করতে জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছে র‌্যাব-৩ এর অকুতভয় সদস্যরা। এছাড়াও উক্ত স্থানে শতশত লোকজনের ভিড় জমে যাওয়ার র‌্যাব-৩ এর দায়িত্বপ্রাপ্ত সদস্যরা তাদেরকে সরিয়ে নিরাপদে পাঠাতে সার্বিকভাবে দায়িত্ব নিয়োজিত রয়েছে।

অগ্নিকান্ডের ঘটনায় আটকা পড়া শতাধিক ব্যক্তি বর্গকে উদ্ধার করা হয়েছে এবং রাত আড়াই টা পর্যন্ত ৪৪ জন মৃত্যুবরন করেছে বলে জানা যায়। ভবন থেকে লাশ নিচে নামানো, লাশ স্ট্রেচারে এবং অ্যাম্বুলেনে তোলা, উৎসুক জনতাকে নিয়ন্ত্রণের মাধ্যমে ফায়ার সার্ভিসকে আগুন নিয়ন্ত্রণে আনতে সার্বিক সহযোগিতা করেছে র‌্যাব-৩।

অগ্নিকান্ডের ঘটনায় সার্বিক নিরাপত্তার দায়িত্বে র‌্যাব-৩ এর কার্যক্রম চলমান রয়েছে।