• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন

রাজধানীর ডেমরা ধীৎপুরে মৎস্য খামারের মালিককে উচ্ছেদ, প্রান-নাশের হুমকি ও চাঁদা দাবির প্রতিবাদে মানববন্ধন


প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২৩, ১:৪২ অপরাহ্ন / ৭৮
রাজধানীর ডেমরা ধীৎপুরে মৎস্য খামারের মালিককে উচ্ছেদ, প্রান-নাশের হুমকি ও চাঁদা দাবির প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ডেমরা, ঢাকাঃ রাজধানীর ডেমরায় মৎস্য খামারীকে প্রান-নাশের হুমকি, উচ্ছেদের ভয় দেখিয়ে দশ লক্ষ টাকা চাঁদা দাবির প্রতিবাদে বাচ্চু বেপারীর ও তার সহযোগীদের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ডিএসসিসি ৭০ নং ওয়ার্ডের বাসিন্দারা। রবিবার ৩০ এপ্রিল ৭০ নং ওয়ার্ড এলাকাবাসীর ব্যানারে ধীৎপুর বাজার ইসলামী ব্যাংকের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

স্থানীয় শতাধিক সাধারণ বাসিন্দারা ব্যানার ফেস্টুন নিয়ে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন ধীৎপুর মৌজার আল-ইমআম মৎস্য খামারের মালিক ভুক্তভোগী আমির হোসেন,ডেমরা থানা ৭০ নং ওয়ার্ডের অন্তর্গত ধীৎপুর ইউনিট আওয়ামী লীগের সভাপতি মোঃ আঃ মতিন প্রধান, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, সহ-সভাপতি নুর মোহাম্মদ,ডেমরা থানা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী আকরামুল হক সাগর।

ঘটনার বিবরণে ভুক্তভোগী আমির হোসেন বলেন, দীর্ঘ ২২ বছর যাবত তিনি নিজের, আত্মীয় স্বজন ও পরিচিত লোক জনের ৪০০ বিঘা জমি ও ১৬/১৭ টি পুকুর বাৎসরিক ১ থেকে দেড় লাখ টাকা হারে ভাড়ায় মৎস্য খামার পরিচালনা করে আসছেন। জমিতে চাষাবাদ বাবদ সেচের জন্য পানি সরবরাহ করে আসছেন।এসব জমি সারা বছর ধরে তিনি রক্ষনাবেক্ষন করে থাকেন বলেও জানান। মৎস্য খামারে আমির হোসেনের ৭০ লক্ষাধিক টাকা বিনিয়োগ রয়েছে।গত মাস দুয়েক যাবত বাচ্চু বেপারী তার সহযোগীদের নিয়ে মৎস্য খামার থেকে উচ্ছেদের জন্য প্রান-নাশের হুমকি দিয়ে আসছে।অন্যথায় আমির হোসেনের কাছে দশ লক্ষ টাকা চাঁদা দাবি করে।

ভুক্তভোগী আমির হোসেন জানান, আমার দীর্ঘ ২২ বছরের তৈরি করা মৎস্য খামার থেকে উচ্ছেদের ও প্রান-নাশের হুমকি দিয়ে দশ লক্ষ টাকা চাঁদা দাবি করায় আমি বিষয়টি ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার কে লিখিত অভিযোগ করে জানিয়েছি।

ডেমরা থানা ৭০ নং ওয়ার্ড অন্তর্গত ধীৎপুর ইউনিট আওয়ামী লীগের সভাপতি মতিন প্রধান বলেন, বাচ্চু বেপারী স্থানীয় কিছু দুস্কৃতিকারীদের সঙ্গে নিয়ে আমির হোসেন কে চাঁদার দাবিতে হুমকি দেওয়ার বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর সদয় দৃষ্টি আকর্ষণ করছি।

মানববন্ধনে বক্তারা সকলেই এ ঘটনায় দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান।