• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

রাজধানীর গুলিস্তানের ভবনে বিস্ফোরণ : নিহত ১৬, আহত শতাধিক


প্রকাশের সময় : মার্চ ৭, ২০২৩, ১১:০৯ অপরাহ্ন / ৫১
রাজধানীর গুলিস্তানের ভবনে বিস্ফোরণ : নিহত ১৬, আহত শতাধিক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ রাজধানীর গুলিস্তানের কাছে সিদ্দিক বাজার এলাকার একটি সাততলা ভবনের নিচ তলায় বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত দুই নারীসহ ১৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া এই দুর্ঘটনায় শতাধিক আহত হয়েছেন ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তৃপক্ষ ও পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, নিহতদের মধ্যে ১৪ জন পুরুষ ও ২ জন নারী। এখনও আরও আহতদের হাসপাতালে আনা হচ্ছে। ইতোমধ্যে হতাহতের দেখতে হাসপাতালে গিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি।

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার জানান, ফুলবাড়িয়া বাস স্ট্যান্ডের বিপরীত দিকের সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বিকেল ৪টা ৫০ মিনিটে বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে যায়। বর্তমানে সেখানে ১১টি ইউনিট কাজ করছে বলে জানান তিনি। অনেকে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ফিরে যাচ্ছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়। নিহতদের মধ্যে কয়েকজনের পরিচয় জানা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণে ভবনের সবগুলো তলায় জানালার কাঁচ ভেংগে গেছে। পাশে থাকা আরও দু’টি ভবনও ক্ষতিগ্রস্থ হয়েছে।