• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

রাজধানীতে সেহরির পর স্বস্তির বৃষ্টি


প্রকাশের সময় : এপ্রিল ১, ২০২৩, ১১:২৭ পূর্বাহ্ন / ৪৭
রাজধানীতে সেহরির পর স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ চৈত্র মাস। ক্রমশ বেড়ে চলা তাপমাত্রায় স্বস্তি হয়ে দেখা মিলেছে বৃষ্টির। শনিবার (১ এপ্রিল) দিবাগত রাতে সেহরির পরপরই রাজধানীসহ দেশের বেশ কয়েকটি এলাকায় বজ্রসহ বৃষ্টি হয়েছে। এদিকে, শনিবার (১ এপ্রিল) বিকেল পর্যন্ত যেকোনো সময় কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস জানায় আবহাওয়া অফিস। এ সময় বাতাসের গতিবেগ ৮০ কিলোমিটার পর্যন্ত উঠে যেতে পারে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন, শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গার ওপর দিয়ে অস্থায়ী ভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বা আরও অধিক বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

অন্য এক পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, দিনাজপুর, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। শুক্রবার দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে টাঙ্গাইলে ৬৩ মিলিমিটার। ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ২৮ মিলিমিটার। আগামী দুদিনে তাপমাত্রা বাড়তে পারে এবং এ সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। বর্ধিত পাঁচদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।