• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন

রাজধানীতে বিপুল পরিমাণ জাল টাকাসহ গ্রেফতার ১


প্রকাশের সময় : জুন ২২, ২০২১, ৬:২২ অপরাহ্ন / ১৪৩
রাজধানীতে বিপুল পরিমাণ জাল টাকাসহ গ্রেফতার ১

ইমাম হোসেন ইমন, ঢাকাঃ রাজধানীর বাড্ডা এলাকা থেকে বিপুল পরিমান জাল টাকাসহ এক জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় তার কাছ থেকে জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ১ টি খ্রিস্টার,১টি মোবাইল ফোনসহ নগদ ৪,৮২০/- টাকা উদ্ধার করা হয়।

মঙ্গলবার ( ২২ জুন) রাতে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার বাড্ডা থানার মেরুল বাড্ডা হাজী জয়নব উদ্দিন লেন এলাকায় একটি অভিযান চালিয়ে মোঃ নাইমুল হাসান তৌফিক (২১) নামের এক জনকে গ্রেফতার করে। বলে জানান র‍্যাবের এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান

মাহফুজুর রহমান আরও জানায়, ব্যাব-১০ গোয়েন্দা তথ্যের জানতে রাজধানীতে জাল নোট প্রস্তুতকারী একটি সক্রিয় চক্র জালনোট তৈরি করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিপনন করে আসছে। এই চক্রটিকে গ্রেফতারের উদ্দেশ্যে র‍্যাব-১০ একটি গোয়েন্দা দল নিয়োগ করে। রাজধানী ঢাকার বাড্ডা থানাধীন মেরুল বাড্ডা হাজী জয়নব উদ্দিন লেন এলাকায় একটি অভিযান করে ৫০,২৮,০০০/ (পঞ্চশ লক্ষ আটাশ হাজার) টাকা সমমূল্যের জাল নোট ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ উদ্ধার করে।

আরও জানায়, প্রাথমিক অনুসন্ধানে গ্রেফতারকৃত একজন একটি সংঘবদ্ধ জাল নোট প্রস্তুতকারী চক্রের সক্রিয় সদস্য। সে প্রায় ২/৩ বছর যাবৎ এই জাল নোট চক্রের সাথে জড়িত হয়ে জাল নোট প্রস্তুত করে আসছে। প্রতি এক লক্ষ টাকা জাল নোট ৩০,০০০/ (ত্রিশ হাজার) টাকায় বিক্রি করে আসছিল। সে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বিভিন্ন গরুর হাটসহ অন্যান্য বাজারে সরবরাহ করার উদ্দেশ্যে এই বিপুল পরিমান জাল টাকা তৈরি করছিল বলে জিজ্ঞাসাবাদে জানা যায়। এই সংঘবদ্ধ দলের বাকি সদস্যদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।