• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

রাজধানীতে জুমার নামাজের পর পল্টনে ধর্মীয় সংগঠনের মিছিল : পুলিশের বাধা


প্রকাশের সময় : মার্চ ৩১, ২০২৩, ৪:৫১ অপরাহ্ন / ৫৫
রাজধানীতে জুমার নামাজের পর পল্টনে ধর্মীয় সংগঠনের মিছিল : পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ রাজধানীর পল্টনে জুমার নামাজের পর ‘ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি’ নামে একটি সংগঠনের মিছিল বের করেন। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশের দুজন সদস্য আহত হয়েছেন। এছাড়া ওই সংগঠনের দুজনকে আটক করা হয়েছে। বিকেলে পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার জুমার নামাজ শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে ‘ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি’ নামে একটি সংগঠন সব নাগরিকের ধর্ম পালনের অধিকার নিশ্চিতের দাবিতে মিছিল বের করে। এ সময় পুলিশ বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়ায় সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

পুলিশের মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, রাস্তা বন্ধ করে বিক্ষোভ মিছিল করছিলেন তারা। এতে বাধা দিলে বিক্ষোভকারীরা পুলিশের ওপর চড়াও হন। এ সময় কয়েকজনকে আটক করা হয়েছে। এখনো অভিযান চলছে। আটকদের জিজ্ঞাসাবাদ করে পরে আইনি ব্যবস্থা নেওয়া হবে।