• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৮ অপরাহ্ন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আরিফুল ইসলামের মৃত্যুতে স্মরণসভা আয়োজিত


প্রকাশের সময় : জানুয়ারী ২৩, ২০২৩, ৮:৫৯ অপরাহ্ন / ১৮
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আরিফুল ইসলামের মৃত্যুতে স্মরণসভা আয়োজিত

নিজস্ব প্রতিবেদকঃ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও কুয়েটের শিক্ষক আরিফুল ইসলামের অকাল মৃত্যুতে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ। সোমবার বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটারে প্রভাষক আরিফুল ইসলামের অকাল প্রয়াণে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এসময় অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের শ্রদ্ধেয় শিক্ষকের স্মৃতিচারণ করেন।

গত ১৯ ডিসেম্বর রাত ৯:০৫ মিনিটে ব্রেইন স্ট্রোকের কারনে খুলনার আবু নাসের হাসপাতালে আইসিইউ-তে চিকিৎসাধীন অবস্থায় মাত্র ৩১ বছর বয়সে ই মৃত্যুবরণ করেন।

আরিফুল ইসলাম ১৯৯১ সালের ২ অক্টোবর সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২৭শে মার্চ ২০১৮ সালে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে প্রভাষক হিসেবে যোগ দান করেন এবং ৩০ জুলাই ২০২২ পর্যন্ত কর্মরত ছিলেন। এছাড়াও তিনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন।

স্মরণসভায় একজন শিক্ষার্থী বলেন,আরিফ স্যারের মতো এতো বন্ধুসুলভ একজন শিক্ষকের অকাল প্রয়াণ সহজে মেনে নিতে পারছি না।

স্মরণসভায় আরিফুল ইসলামের স্মৃতিচারণ করতে গিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজম বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে সবচেয়ে আন্তরিক ব্যাক্তি ছিলেন আরিফুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের অনেক গুরুত্বপূর্ণ কাজে তিনি ছিলেন একজন নির্ভরযোগ্য। আমাদের বিশ্ববিদ্যালয় গঠনের এই সময়ে এরকম সবার একজন প্রিয়জনকে হারানোর বেদনা সত্যিই আমাদের জন্য হৃদয়বিদারক। আরিফ যেভাবে শিক্ষার্থীদের গড়ে তুলতে চেয়েছিলেন আমরা সবাই মিলে চেষ্টা করব সেভাবে তাদেরকে গড়ে তুলতে।