• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:২১ পূর্বাহ্ন

রবিবার সকাল থেকে সীমান্তের ওপারে ফের গোলাগুলি শুরু


প্রকাশের সময় : অক্টোবর ২৩, ২০২২, ২:০৩ অপরাহ্ন / ২৮
রবিবার সকাল থেকে সীমান্তের ওপারে ফের গোলাগুলি শুরু

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান: বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের মিয়ানমার অংশে রবিবার ২৩ অক্টোবর সকাল ১০টা থেকে আবার গোলাগুলি শুরু হয়েছে। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সংলগ্ন আন্তর্জাতিক সীমান্ত পিলার নং ৪৪ এর ওপার থেকে গোলাগুলির শব্দ শুনতে পেয়েছে এলাকাবাসী বলে জানিয়েছেন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আবছার ইমন।এর আগে শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত সীমান্তের ওপারে সে দেশের সরকারি বাহিনীর সাথে বিদ্রোহীদের মধ্যে যুদ্ধ চলে। এরপর গোলাগুলি থেমে গেলেও রবিবার সকাল ১০টা আবার গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে।

শনিবারের ঘটনায় ওপার থেকে নিক্ষিপ্ত গুলি ও মর্টার শেল সীমান্তের জিরো লাইনের কাছাকাছি পড়লেও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। নিরাপত্তার স্বার্থে শনিবার রাতেই চেরারমাঠ এলাকার ২০ পরিবারের নারী সদস্যদের স্থানীয় ২টি বাড়িতে রাখা হয়েছে। এর মধ্যে ১২ পরিবারের নারী সদস্যদের ৪নং ওয়ার্ড মেম্বার আবদুর রহমানের বাড়িতে এবং ৮ পরিবারের নারী সদস্যদের সামাজিক নেতা মোহাম্মদ মোস্তফার বাড়িতে রাখা হয়েছে।

দৌছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইমরান জানান, তার ইউনিয়নের বাহিরমাঠ এলাকা থেকে ৬টি পরিবারের নারী সদস্য তাদের আত্মীয়স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়েছে। সীমান্ত লাগোয়া এলাকাবাসীদের নিরাপদ স্থানে সরে আসার জন্য বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবির পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।