• ঢাকা
  • সোমবার, ১৫ Jul ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী


প্রকাশের সময় : অগাস্ট ১৬, ২০২১, ৫:৫১ অপরাহ্ন / ১৮৯
যুক্তরাষ্ট্রে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী

মনিরুজ্জামান অপূর্ব,ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রে সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, নতুন প্রজন্মকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বিশ^দরবারে নিজেদেরকে সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। বাংলাদেশের জন্য বঙ্গবন্ধুর অবদান নতুন প্রজন্মকে জানতে হবে। বাংলাদেশকে ভবিষ্যত প্রজন্মের জন্য একটি উন্নত এবং নিরাপদ আবাস্থল গঠনে ভূমিকা রাখতে হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করে গেছেন। আজ তাঁরই সুযোগ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সুজলা সুফলা উন্নত বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছেন। বিশ^বাসী আজ বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছেন। বাংলাদেশ আজ বিশে^র উন্নয়নের রোল মডেল। দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বাণিজমন্ত্রী রবিবার (১৫ আগষ্ট) মার্কিন যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলস্থ বাংলাদেশ কনস্যুলেট আয়োজিত বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কনস্যুলেটের বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবসহ তাঁদের পরিবারের শহীদ সকল সদস্যগণের প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং মরহুমগনের আত্মার মাগফিরাত কামনা করেন।

এরপর বাণিজ্যমন্ত্রী চ্যান্সেরির বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে স্থাপিত জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। অনুষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রেরিত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বানী পাঠ করা হয়। অনুষ্ঠানে জাতির পিতার জীবন ও কর্মের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র “চিরঞ্জীব বঙ্গবন্ধু” প্রদর্শন করা হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলস্থ বাংলাদেশ কনস্যুলেট এর কনসাল জেনারেল তারেক মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে
মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিন এ খান, বাণিজ্যমন্ত্রীর সফরসঙ্গী বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(রপ্তানি) মো. হাফিজুর রহমান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক সোহেলী সাবরীন, লস এঞ্জেলস্থ বাংলাদেশের কমার্সিয়াল কাউন্সেলর এস এম খোরশেদ-উল-আলম, লস এঞ্জেলস্থ বিশে^র প্রতিষ্ঠিত মার্কিন যুক্তরাষ্ট্রের টেকনোলজি সেক্টরের ব্যবসায়ী নেতাগণ এবং ননরেসিডেন্ট বালাদেশীগণ উপস্থিত ছিলেন।