• ঢাকা
  • রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ১১:৪৬ অপরাহ্ন

যশোরে কথিত জিনের বাদশা চক্রের সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ


প্রকাশের সময় : অক্টোবর ২, ২০২৩, ১০:০৬ অপরাহ্ন / ২৩০
যশোরে কথিত জিনের বাদশা চক্রের সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ

নিজস্ব প্রতিবেদক, যশোরঃ যশোরে কথিত জিনের বাদশা চক্রের এক সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। এ সময় জিনের বাদশা পরিচয়ে প্রতারণা করে আত্মসাৎ করা নগদ অর্থ উদ্ধার করা হয়। আটককৃত আসামি মো. মিরাজ (২৪) ভোলা জেলার বোরহান উদ্দীন থানার ফুলকাচিয়া গ্রামের ইয়াসিন পাটোয়ারীর ছেলে।

ডিবি ওসি রুপন কুমার সরকার জানান, কল্পনা আক্তার নামে এক মহিলার স্বামী মালয়েশিয়া প্রবাসী। তার স্বামীকে মালয়েশিয়ায় লটারি পাওয়ার কথা বলে মোবাইল ফোনে যোগাযোগ করে জিনের বাদশা পরিচয়ে অজ্ঞাতনামা এক লোক। কথিত জিনের বাদশা নানা ধরনের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে গেলো বছরের আগস্ট থেকে সেপ্টেম্বর মাসে বিকাশের মাধ্যমে সাত লাখ চুয়াল্লিশ হাজার ছয়শত টাকা হাতিয়ে নেয়। এ সংক্রান্তে ঝিকরগাছা থানায় এ বছরের ১০ জানুয়ারি মামলা হয়।

মামলাটি তদন্ত করেন জেলা গোয়েন্দা শাখা। তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত আসামির নাম ঠিকানা সংগ্রহ ও অবস্থান শনাক্ত করে অভিযান চালানো হয়। প্রতারক চক্রের সদস্য মো. মিরাজকে আটক করা হয়েছে। এসময় তার কাছ থেকে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক নেওয়া নগদ এক লাখ টাকা ও প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি মোবাইল সেট উদ্ধার করা হয়।