• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

যশোরের শার্শা বাগআঁচড়ায় আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে


প্রকাশের সময় : অগাস্ট ২৯, ২০২১, ৯:২৬ অপরাহ্ন / ২১০
যশোরের শার্শা বাগআঁচড়ায় আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে

মোঃ সোহাগ হোসেন, শার্শা,যশোরঃ যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের ৩নং নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগষ্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ববিবার বিকালে উপজেলার পিঁপড়াগাছি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের আয়োজনে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুর রফিক মোড়লের সভাপতিত্বে এবং ইউপি সদস্য আসাদুল ইসলামের সঞ্চাচলনায় এ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামিলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ও আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বিশিষ্ট সমাজ সেবক আব্দুল খালেক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামিলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব ইয়াকুব আলী বিশ্বাস,ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আকবর আলী মেম্বর, ও ইউনিয়ন আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আলহাজ্ব আঃ খালেক খতিব ধাবক।

এ সময় বক্তারা সেই ভয়াল কালো রাতের স্মৃতিচারন করে বলেন, ১৫ আগস্ট বাঙ্গালী জাতীর শোকের দিন। জাতির ইতিহাসের কলঙ্কময় একটি দিন। ১৯৭৫ সালের এদিন কাক ডাকা ভোর রাতে একদল বিপথগামী সেনার হাতে নিহত হয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেই ক্ষান্ত হয়নি, তার শিশু পুত্র শেখ রাসেলসহ অন্য দুই ছেলে, স্ত্রী, ছোট ভাইসহ মোট ১৮ জন স্বজনদেকেও হত্যা করে। সেই সময় বঙ্গবন্ধুর অন্য দুই সন্তান বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা জার্মানিতে থাকায় প্রাণে বেঁচে যান।

বক্তারা আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মেহনতি মানুষের মুক্তির জন্য লড়েছেন। তার সেই লড়াই বিস্তৃত হয়েছিল প্রতিটি বাঙালির অধিকার আদায়ের লড়াই থেকে স্বাধীনতার সংগ্রাম পর্যন্ত।তাই বঙ্গবন্ধু বাঙ্গালীর হৃদয়ে মরে গিয়ে ও জীবিত ।

উনষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাগআঁচড়া ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি রহিম,আজগর আলী ,রফিকুল ইসলাম আহম্মেদ আলী মেম্বার, বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের প্রবীণ নেতা আমিনুর সরদার, সাহাজান বিশ্বাস,মিজানুর রহমান মন্ডল,বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ,বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলীল,ডাঃ আলী, ২ নং ওয়ার্ড আওয়ামিলীগের সভাপতি ইউনুস আলী, আব্দুল আজিজ সরদার,আবুল কালাম আজাদ, নুরুল ইসলাম, মশিয়ার রহমান, বাগআঁচড়া ইউনিয়ন যুবলীগের সদস্য মেহেদী হাসান, টুটুল হোসেন,সাঈদ ধাবক,মিন্টু,ফয়সাল,আরিফ,তুহিন,মিশান,আরিফ, হোসেন আলী, শার্শা উপজেলা ছাত্রলীগের সাবেক ক্রীরা সম্পাদক আরিফুজ্জামান আরিফ। বাগআঁচড়া কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মোস্তাফিজুর রহমান শুভ, বাগআঁচড়া কলেজ ছাত্রলীগের অন্যতম নেতা কামরুল ইসলাম, আজমাইন হোসেন রিয়াদ, বাগআঁচড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আরিফুজ্জামান শিপলু, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আসলাম সরদার বাপ্পি, সহ ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ।