• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন

যশোরের শার্শায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার জমি ঘর পেলো ৬ টি পরিবার


প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০২২, ১০:৫৭ অপরাহ্ন / ৮০
যশোরের শার্শায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার জমি ঘর পেলো ৬ টি পরিবার

খোরশেদ আলমঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গণভবন থেকে দেশের ৪৯২ টি উপজেলায় ভার্চুয়ালি যুক্ত হয়ে ৩২ হাজার ৯০৪টি গৃহহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে বাড়ি উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে এসব বাড়ি‌ হস্তান্তর করেন গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মধ্যে। এর মাধ্যমে প্রায় দেড় লাখেরও বেশি মানুষের ঈদ আনন্দ বেড়ে যাবে দ্বিগুণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে ঘোষণা দিয়েছেন যে বাংলাদেশের কোনো মানুষ যাতে ভূমিহীন, গৃহহীন না থাকে। সেজন্য তিনি দুই শতক জমির ওপর দুই রুম বিশিষ্ট একটি ঘর উপহার দিচ্ছেন। এসব ঘরের ডিজাইন প্রধানমন্ত্রী নিজেই প্রণয়ন করেছেন। বিদ্যুৎ সংযোগ দিয়ে গৃহ উপহার প্রদান করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও জানান, প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি ৬০ হাজার ১৯১টি ঘর, ২০ জুন ৫৩ হাজার ৩০০টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে নির্মিত মোট ঘরের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৩২৯টি। তৃতীয় পর্যায়ে নির্মাণাধীন একক ঘরের সংখ্যা ৬৫ হাজার ৬৭৪টি। এর মধ্যে ৩২ হাজার ৯০৪টি হস্তান্তর করা হলো।

এরই অংশ হিসাবে ২৬ এপ্রিল মঙ্গলবার সকাল থেকে মুজিববর্ষ উপলক্ষ্যে, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঈদ উপহার, ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ের কার্যক্রমের শুভ উদ্বোধন ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে অনুষ্ঠিত হয়েছে। তারই ধারাবাহিকতায় যশোরের শার্শা উপজেলার পরিষদ কমপ্লেক্স অডিটোরিয়ামে, প্রধানমন্ত্রী’র ভার্চ্যুয়ালি সংযুক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় শার্শা উপজেলার ৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিলপত্র ও ঘরের চাবি প্রদান করা হয়।

শার্শা উপজেলায় উক্ত ভার্চুয়ালী সংযুক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৮৫ যশোর – শার্শা আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। শার্শা উপজেলা নবাগত নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল এর সভাপতিত্বে,

এছাড়াও এসময় উপস্থিত শার্শা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, শার্শা উপজেলা সহকারী (ভূমি) কমিশনার রাসনা শারমিন মিথি, শার্শা থানা অফিসার ইনচার্জ মামুন খান, বেনাপোল পোর্টথানা তদন্ত ওসি মাসুম বিল্লাহ, মুক্তিযোদ্ধাগণ, আওয়ামীলীগ দলীয় অন্যান্য নেতৃবৃন্দ, উপজেলার সরকারি দপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ ও সাংবাদিকবৃন্দ এবং উপকারভোগীরা সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। এবার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে শার্শা উপজেলায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর পেলো ৬ টি পরিবার।