• ঢাকা
  • শনিবার, ১৩ Jul ২০২৪, ১০:০২ অপরাহ্ন

যশোরের শার্শায় ঘেরে বিষ দিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ , ১২ লক্ষধিক টাকার ক্ষতি


প্রকাশের সময় : জুলাই ২২, ২০২২, ৮:৪৪ অপরাহ্ন / ১৩১
যশোরের শার্শায় ঘেরে বিষ দিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ , ১২ লক্ষধিক টাকার ক্ষতি

আজিজুল ইসলামঃ যশোরের শার্শা উপজেলার পান বুড়ী গ্রামে একটি ঘেরে বিষ দিয়ে মাছ মেরে ফেলার ঘটনা ঘটেছে। পূর্ব শত্রুতার জের ধরে আহম্মদ আলী গাজি নামের এক মাছ চাষির মাছের ঘেরে বিষ দিয়ে মাছ নিধন করা হয়েছে। এতে আহম্মদ আলীর ১২ লাখ টাকার মতো মাছের ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

এ ব্যাপারে শার্শা থানা পুলিশকে লিখিত ভাবে জানানো হয়েছে। জানাগেছে, যশোরের শার্শা উপজেলার পানবুড়ি গ্রামের মৃত মান্দার গাজির ছেলে আহম্মদ আলী গাজি দীর্ঘ দিন মাছ চাষ করে আসছেন। সম্প্রতি একই গ্রামের বজলুর রহমানের ছেলে জাকির হোসেনের সাথে তার বিবাদ সৃষ্টি হয়। জাকির হোসেন আহম্মদ আলীকে ২/১ দিনের মধ্যে ঘেরের মাছ মেরে দেবার হুমকি দেয়। এরই জের ধরে বুধবার রাতে জাকির হোসেনের নেতৃত্বে একই গ্রামের হযরত আলীর ছেলে বিল্লাল হোসেন ও ওহাবের ছেলে শরিফুল ইসলাম শরীফ সহ ৫/৬ জন৷ দুর্বৃত্ত আহম্মদ আলীর ঘেরে বিষ ট্যাবলেট দিয়ে ঘেরের সব মাছ মেরে দেন। এর আগেও জাকির হোসেন কয়েক বার আহম্মদ আলীর ঘেরে বিষ দিয়ে মাছ নিধন করেছেন। জাকির হোসেন এলাকার প্রভাবশালী হওয়ায় আহম্মদ আলী সমাজপতিদের দ্বারেদ্বারে ঘুরেও কোন বিচার পাননি বলে সাংবাদিকদের জানিয়েছেন।

এ ব্যাপারে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান বলেন, অভিযোগ পেয়েছি, এবিষয়ে তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।