• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪২ পূর্বাহ্ন

যশোরের শার্শার বাগআঁচড়ায় স্যার পাচারের অভিযোগে দুই ব্যবসা প্রতিষ্ঠানে জরিমান ও ৬ জনকে কারাদন্ড


প্রকাশের সময় : জানুয়ারী ১৪, ২০২৩, ২:২৭ পূর্বাহ্ন / ১৫
যশোরের শার্শার বাগআঁচড়ায় স্যার পাচারের অভিযোগে দুই ব্যবসা প্রতিষ্ঠানে জরিমান ও ৬ জনকে কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক,বেনাপোল,যশোরঃ আসন্ন বোরো মৌসুমে শার্শা উপজেলার জন্য বরাদ্দের সার অন্যত্র বিক্রি করে শার্শায় সার সংকট সৃষ্টির চেষ্টা কালে অত্র উপজেলার বাগআঁচড়া ইউনিয়নাধীন বাগআঁচড়া বাজারস্থ “মেসার্স জনতা ট্রেডার্স” কে পণ্য নিয়ন্ত্রণ আইন’১৯৫৬ ধারায় ৫০.০০০(পঞ্চাশ হাজার) টাকা এবং একই উপজেলার গোগা ইউনিয়নাধীন গোগা বাজারস্থ “মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স” কে ১০.০০০(দশ হাজার) টাকা নগদ অর্থদন্ড করা হয়।

অন্যদিকে,অবৈধ ভাবে মাটি উত্তোলন করে রাস্তা নষ্ট করে ইটভাটায় মাটি বিক্রির কারনে ” বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন’২০১০ ধারায় ৭দিন করে মোট ০৬(ছয়) জন কে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। অভিযুক্তরা হলো, শাহীন(২৩), রনি(২১), রিয়াজ(২২), মেহেদী হাসান(২২), আব্দুল কাদির(২৩), ফিরোজ(২৪)। এদের বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার দিন ব্যাপি এসকল মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট- ফারজানা ইসলাম, সহকারী কমিশনার(ভূমি),শার্শা উপজেলা,যশোর।

এ ব্যাপরে ফারজানা ইসলাম বলেন, আসন্ন ইরি-বোরো মৌসুমে সরকার অত্র উপজেলায় ডিলারদের মাধ্যমে সার-বীজ কৃষকদের জন্য যে বরাদ্দ দিয়েছে তা সুষ্ঠ বাজার ব্যবস্থাপনার লক্ষ্যে মোবাইল কোর্টের আজকের এ অভিযান। সার অন্যত্র বিক্রির চেষ্টাকালে দুই ডিলারকে অর্থদন্ড করা হয়। অপরদিকে,ফসলি জমি নষ্ট করে মাটি উত্তোলণ এবং ইটভাটায় মাটি বহনে যানবাহণ এবং জনচলাচলে রাস্তা নষ্ট করায় ৭ জনকে ৭ দিন করে জেল প্রদান করা হয়।