• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

যশোরের শার্শার দাউদখালী সেচ প্রকল্পের উদ্বোধন করলেন এমপি শেখ আফিল উদ্দীন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২৪, ১২:১০ অপরাহ্ন / ১২
যশোরের শার্শার দাউদখালী সেচ প্রকল্পের উদ্বোধন করলেন এমপি শেখ আফিল উদ্দীন

আজিজুল ইসলাম, যশোরঃ সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দীন এমপি নিজেই কাঁদা পানিতে নেমে ধান রোপন করে দাউদখালী সেচ প্রকল্পের উদ্বোধন করলেন। কৃষক বাঁচলে,বাঁচবে দেশ,শেখ হাসিনা’র বাংলাদেশ এই শ্লোগানে মঙ্গলবার দুপুরে কৃষিবান্ধব প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা’র অনুপ্রেরণায় ৮৫ যশোর-১ শার্শা আসনের মাননীয় এমপি শেখ আফিল উদ্দীন কায়বা ইউনিয়নের ঠেংগামারি ও গোমর বিলে দীর্ঘ ৩০ বছর পর তার নিজস্ব অর্থায়নে সেচ প্রকল্পের মাধ্যমে পানি নিষ্কাশন করে বিলে ধান রোপনের উদ্বোধন করেন। এতে করে চাষীরা চলতি বছর ২০০ একর জমিতে বোরো ধান লাগাতে পারবেন। উল্লেখ্য দীর্ঘ ৩০ বছর ধরে শার্শা উপজেলার ১৫২ টি বিলের হাজার হাজার একর জমি জলাবদ্ধতার কারনে আমন চাষ করা সম্ভব হয়না। এর মধ্য ঠেঙামারী ও গোমর বিল উল্লেখযোগ্য। চলতি মৌসুমে সেচ ব্যাবস্থা না হলে ঠেঙামারী ও গোমর বিলে বোরো চাষ করাও সম্ভব হতোনা।

কৃষকদের উৎসাহিত ও অনুপ্রাণিত করতে দীর্ঘ ৩০ বছরের দুঃখ ঘুচিয়ে তাদের সাথে আনন্দ ভাগাভাগি করে নিতে মাননীয় এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দীন নিজে মাঠে নেমে ধান রোপণ করেন। শেষে বি আর ডি বি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে কায়বা ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত বোরো ধান রোপণ কর্মসূচী ও কৃষক সমাবেশে বক্তব্য রাখেন।

কায়বা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাসান ফিরোজ আহমেদ টিংকুর সভাপতিত্বে কৃষকদের মধ্য বক্তব্য রাখেন, সিরাজুল ইসলাম, তাইজেল হোসেন ও শওকত আলী। এসময় এমপি শেখ আফিল উদ্দীন বলেন এক ইঞ্চি জমিও শার্শায় পড়ে থাকবেনা। তিনি বলেন পরিকল্পনার মাধ্যমে শার্শার প্রতিটি বিলের জলাবদ্ধতা দুর করে আমন চাষের ব্যাবস্থা করা হবে।