• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

যশোরের শার্শায় ৮০ বছর বয়সী রায়লা খাতুনের আইডি কার্ডের ভুল তথ্যে : আটকে গেলো বয়স্ক ভাতা


প্রকাশের সময় : মার্চ ২৩, ২০২৩, ৬:৫৪ অপরাহ্ন / ১৬৫
যশোরের শার্শায় ৮০ বছর বয়সী রায়লা খাতুনের আইডি কার্ডের ভুল তথ্যে : আটকে গেলো বয়স্ক ভাতা

আজিুজুল ইসলাম, যশোরঃ যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের রুদ্রপুর গ্রামের মৃত বিশে মন্ডলের ৮০ বছর বয়সী স্ত্রী রায়লা খাতুনের জাতীয় পরিচয় পত্রে ভুল তথ্যের কারনে আটকে গেলো বয়স্ক ভাতা। দেয়া হয়নি বিধবা ভাতার কার্ডও। তিনি আশি বছর বয়সেও বয়স্ক ভাতা বা বিধবা ভাতার কোনো কার্ড পাননি। ৬ বছর আগে তার স্বামী বিশ্ব মন্ডল ৯০ বছর বয়সে মারা যান। তারও কোনো বয়স্ক ভাতার কার্ড ছিলো না।

মোছাঃ রায়লা খাতুনের বর্তমান ৭টি সন্তান রয়েছে, তার বড়ো ছেলের বয়স প্রায় ৬০ বছর। তবুও তিনি বয়স্ক ভাতার কার্ড পাননি। ৬ বছর আগে তার স্বামী মারা গেলেও বিধবার কার্ডও পাননি তিনি। রায়লা খাতুনের জাতীয় পরিচয় পত্রে তার জন্ম তারিখ ১০ অক্টোবর ১৯৭৭ উল্লেখ থাকায় বয়স্ক ভাতার কার্ড প্রদানে জটিলতার সৃষ্টি হয়েছে বলে জানান ইউনিয়ন পরিষদের সচিব আবু জাফর।

রায়লা খাতুনের পুত্রবধু বারিছোন বিবি জানান, মেম্বরসহ অনেককে জানানো হয়েছে ভাতার কার্ড করে দেয়ার জন্য। কিন্তু তাদের কথায় কেউ কর্নপাত করেননি। তিনি বলেন কমলা মেম্বর একবার কাগজপত্র ও ছবি নিয়ে গিয়েছিলো তবে আইডি কার্ডে বয়স কম থাকার কারনে তারা কার্ড করে দেননি।

কায়বা ইউনিয়ন পরিষদের সচিব আবু জাফর বলেন ঘটনা বড়ই দুঃখ জনক। তবে যতটুকু জানি, তার আইডি কার্ডে বয়স্ক ভাতা পাওয়ার বয়স ৬২ বছর হয়নি। তিনি বলেন, বিধবাভাতার বরাদ্দ আসলে আগামীতে তাকে দেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল বলেন, রায়লা খাতুন যদি বয়স্ক ভাতা বা বিধবা ভাতার কার্ড না পেয়ে থাকেন, তবে উপজেলা বরাবর আবেদন করলে সরকারি নিয়ম অনুযায়ী কার্ড প্রদানের ব্যাবস্থা করা হবে।