• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

যশোরের শার্শায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ট্যাবলেট বিতরণ


প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২৩, ৪:৪৮ অপরাহ্ন / ১০৯
যশোরের শার্শায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ট্যাবলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক, শার্শা, যশোরঃ যশোরের শার্শায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ট্যাবলেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে জনশুমারি ও গৃহগণনা-২০২২ প্রকল্প হতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ট্যাবলেট বিতরণের কার্যক্রম অংশ হিসেবে।

বুধবার সকালে, যশোরের শার্শা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান এর আয়োজনে উক্ত উপজেলা পরিষদ কমপ্লেক্স অডিটোরিয়াম হল রুমে ট্যাবলেট (ডিজিটাল ডিভাইস) বিতরণ অনুষ্ঠিত হয়।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস সহ উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য সালেহ আহম্মেদ মিন্টু।

উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান চৌধুরী ও শার্শা উপজেলা পরিসংখ্যান তদন্তকারী প্রসেনজিৎ মন্ডল সহ অন্যান্য অফিস কর্মকর্তা-কর্মচারী, অত্র উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ, ছাত্র-ছাত্রী সহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে জনশুমারি ও গৃহগণনা-২০২২ প্রকল্প হতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ, মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ট্যাবলেট (ডিজিটাল ডিভাইস) বিতরণের কার্যক্রম অংশ হিসেবে। প্রত্যেকটা এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে ৬ টা করে, উপজেলার ৩৪ শিক্ষা প্রতিষ্ঠানের সর্বমোট ২০৪ জন শিক্ষার্থীর মাঝে উক্ত ট্যাবলেট বিতরণ করা হয়।

এ সময় অতিথিগণ বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্যে বলেন, তোমরাই আমাদের আগামীর ভবিষ্যৎ প্রজন্ম। তোমাদের মাঝ থেকে লেখাপড়া করে শিক্ষা অর্জন করে কেউ ডাক্তার, ইণ্জিনিয়ার, প্রশাসনের মেজিস্ট্রেট, নেতৃত্বকারী নেতা সহ কেউ অন্যান্য পেশাজীবী ও সাংবাদিক হবে। তাই পড়াশোনা করার মাধ্যমে সেই জ্ঞান অর্জন করতে হবে। দিন বদলে যাচ্ছে, মানুষ দিন দিন তার কর্মকে আরও সহজ ও দ্রুত করতে ডিজিটাল পদ্ধতির সেবা ব্যবস্থা গ্রহণ করছে। তাই তোমাদের পড়াশোনাকে সহজ করতেই এই ট্যাবলেট (ডিজিটাল ডিভাইস) উপহার হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী দিয়েছেন। তাই এই সেবাকে তোমরা ভুল পথে গ্রহণ না করে, সঠিক কাজের পথে গ্রহণ করবে, পড়াশোনার কাজে ব্যবহার করবে এমনটাই আশা-কাম্য আমাদের।