• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

যশোরের শার্শায় আইন শৃঙ্খলা কমিটি ও চোরাচালান নিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০২৩, ৭:৫২ অপরাহ্ন / ৫৬
যশোরের শার্শায় আইন শৃঙ্খলা কমিটি ও চোরাচালান নিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, যশোরঃ যশোর শার্শায় উপজেলা আইন শৃঙ্খলা কমিটি ও চোরাচালান নিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

১১ এপ্রিল বেলা ১১টায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রশাসনিক অধিদপ্তরের, যশোর জেলা পরিষদ কার্যালয়াধীন এর- শার্শা উপজেলা পরিষদ কার্যালয় প্রশাসনিক ভবন সভাকক্ষে উক্ত আইন শৃঙ্খলা কমিটি ও চোরাচালান নিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল এর সভাপতিত্বে, এসময় উক্ত মাসিক আলোচনা সভায় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলা সহকারী ভূমি কমিশনার ফারজানা ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান চৌধুরী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৌহিদুর ইসলাম,

উপজেলা আনসার ও ভিডিপি (ভারপ্রাপ্ত) কর্মকর্তা আব্দুল্লাহ আল রাসেল, বাহাদুরপুর ইউনিয়ানের চেয়ারম্যান মোঃ মফিজুর রহমান, পুটখালি ইউনিয়ানের চেয়ারম্যান আঃ গফাফার সরদার, গোগা ইউনিয়ানের চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, সীমান্ত নিরাপত্তারক্ষী বাহিনী (বিজিবি) এর শার্শা উপজেলা সীমান্তের বিভিন্ন ক্যাম্প ইনচার্জগণ ও অন্যান্য ইউপি চেয়ারম্যানগণ এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সময় আইন শৃঙ্খলা কমিটি ও চোরাচালান নিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠানে আলোচ্য বিষয় ছিলো ১। অপরাধ, ২। আইন শৃঙ্খলা সংক্রান্ত, ৩। ভ্রাম্যমান আদালত/বাজার মনিটরিং, ৪। অবৈধ স্থাপনা ও যানজট, ৫। শিক্ষা প্রতিষ্ঠান, ৬। বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন, মানব পাচার রোধ, ৭। গ্রাম আদালত, ৮। ড্রাভাইভিং লাইসেন্স এবং গাড়ির ওভার স্পিড ৯। শার্শা বাজারে স্পিড ব্রেকার ( রামপেল স্ট্রিপ) এবং ১০। এর বিবিধ বিষয় ছিলো, ১. মাদক ও জুয়া বন্ধকরণঃ ২. ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণাঃ এইসব বিষয়ের উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন উক্ত কমিটির সদস্যগণ।

এছাড়াও একই সাথে এসময় শার্শা উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটির এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন একই অতিথিগণ। এ সময় পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ (১লা বৈশাখ) উদযাপন উপলক্ষে, আইনশৃঙ্খলা নিরাপত্তা ও অন্যান্য করণীয় বিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনা বক্তব্য রাখেন উপস্থিত অতিথিগণ।