• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৪২ অপরাহ্ন

যশোরের বেনাপোল চেকপোষ্টে দায়িত্বরত অফিসার কর্তৃক ভুয়া এনএসআই সদস্য আটক


প্রকাশের সময় : মে ১৫, ২০২২, ৯:০৭ অপরাহ্ন / ১৬০
যশোরের বেনাপোল চেকপোষ্টে দায়িত্বরত অফিসার কর্তৃক ভুয়া এনএসআই সদস্য আটক

খোরশেদ আলম, বেনাপোল, যশোরঃ আন্তর্জাতিক স্থলবন্দর যশোরের বেনাপোল ইমিগ্রেশনে (চেকপোষ্ট) জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এর পরিচয় দানকারী, এক ভুয়া এনএসআই সদস্য আরিফুল ইসলাম (৩০) নামের এক বাংলাদেশী পাসপোর্ট যাত্রীকে গ্রেফতার করেছে বেনাপোল চেকপোষ্ট পুলিশ। তার পাসপোর্ট নং-BT0698644। আরিফুল ইসলামের বাড়ী মাগুরা জেলার শ্রীপুর থানার বরালীদহ গ্রামে, তার পিতার নাম:- আবু জাহিদ খান।

বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, আরিফুল ইসলাম নামের ঐ পাসপোর্ট যাত্রী অদ্য ১৫ মে (রবিবার) ভারতে যাওয়ার উদ্দেশ্যে সকাল সাড়ে ৮ টার দিকে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন অভ্যন্তরে প্রবেশ করে, সেখানে সে বিধি বহির্ভূতভাবে বহির্গমণ লাইন অতিক্রম করতে গেলে সেখানকার দায়িত্বরত ইমিগ্রেশন পুলিশ তাকে চ্যালেঞ্জ করলে সে পুলিশ সদস্যদের উপর মারমূখি হয়ে তর্কে জড়িয়ে পড়ে, এ সময় সে” বাংলাদেশ জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর একজন সদস্য বলে পরিচয় দেয়। তবে তার পরিচয়ের উপস্থাপনায় সন্দেহ দেখা দিলে সেখানকার দায়িত্বরত এনএসআই অফিসার ফরহাদ হোসেন এর সহযোগীতা চায় ইমিগ্রেশন পুলিশ।

ইমিগ্রেশন পুলিশের খবর পেয়ে এনএসআই কর্মকর্তা ফরহাদ হোসেন তার অধীনস্তদের সাথে নিয়ে ইমিগ্রেশন কার্যালয়ে পৌছান। ইমিগ্রেশন অফিসার ইনচার্জ (ওসি) রাজু আহম্মেদের সহায়তায় ভুয়া এনএসআই পরিচয় দানকারী পাসপোর্ট যাত্রী আমিরুলকে জিজ্ঞাসাবাদ করে। বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদে তার দেওয়া পরিচয় প্রদান সম্পূর্নভাবে ভূয়া প্রমানিত হয়, এসময় তার কাছ থেকে এনএসআই এর “ফিল্ড অফিসার” পরীক্ষার অন্যজনের একটি এডমিট কার্ড পাওয়া যায়।

প্রতারনার মাধ্যমে ইমিগ্রেশন বহির্গমণ লাইন অতিক্রম করে ভারতে প্রবেশে চেষ্টার দায়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গহণের লক্ষ্যে ভুয়া পরিচয় দানকারী পাসপোর্ট যাত্রী আমিরুল কে গ্রেফতার দেখিয়ে বেনাপোল পোর্টথানায় সোপর্দ করা হয়। এ সংক্রান্ত বিষয়ে থানায় একটি মামলা রুজু করা হয়েছে, মামলা নং-১১ তারিখ:-১৫ মে ২০২২ ইংরাজী।

বেনাপোল পোর্টথানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ কামাল হোসেন ভূঁইয়া এর সত্যতা জানিয়ে সাংবাদিকদের বলেন, আসামী আমিরুলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে যশোর জেলা বিজ্ঞ আদালতে পাঠানো হবে বলে তিনি জানিয়েছেন।