• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

যশোরের বেনাপোলে স্বেচ্ছাসেবী সংগঠন “মানবতার মানুষ ফাউন্ডেশন’র উদ্যোগে অসহায়দের মাঝে খাবার বিতরণ


প্রকাশের সময় : অগাস্ট ১৯, ২০২৩, ১০:৫৬ অপরাহ্ন / ২৫২
যশোরের বেনাপোলে স্বেচ্ছাসেবী সংগঠন “মানবতার মানুষ ফাউন্ডেশন’র উদ্যোগে অসহায়দের মাঝে খাবার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বেনাপোল, যশোরঃ যশোরের বেনাপোলে স্বেচ্ছাসেবী সংগঠন “মানবতার মানুষ ফাউন্ডেশন’র উদ্যোগে গরীব ও ভ্রাম্মমাণ অসহায়দের মাঝে ফ্রি খাবার বিতরণ করা হয়েছে।

শনিবার দুপুরে, যশোরের বেনাপোলের স্বেচ্ছাসেবী সংগঠন মানবতার মানুষ ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও পথভ্রষ্ট ভ্রাম্মমাণ অসহায়দের মাঝে ফ্রি রান্না করা খাবার (খিচুড়ি) বিতরণ করা হয়।

এসময় বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, “সীমান্ত প্রেসক্লাব বেনাপোল’র সাবেক সভাপতি মোঃ সাহিদুল ইসলাম শাহীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একতা প্রেসক্লাব বেনাপোল এর সহ সাংগঠনিক সম্পাদক মোঃ খোরশেদ আলম।

উক্ত সংগঠন “মানবতার মানুষ ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ হাবিবুর রহমান মিন্টু ও সহ প্রতিষ্ঠাতা পরিচালক জিসানুর রহমান উজ্জল এর যৌথ পরিচালনা সভাপতিত্বে, এসময় আরও উপস্থিত ছিলেন, উক্ত সংগঠন কমিটি উপদেষ্টা উর্মি বড়ুয়া, উপদেষ্টা মোঃ রিপন, উপদেষ্টা মোঃ ইমরান শেখ, উপদেষ্টা মোঃ ইসরাফিল, উপদেষ্টা ঃ মোঃ সামাদ শেখ।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন, উক্ত সংগঠনের সভাপতি মোঃ হাফিজুল রহমান, সহ সভাপতি মো: আসাদুল জামান জাহিদ, সাধারন সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আরিফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ সুমন হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ জিসানুর রহমান উজ্জল, দপ্তার সম্পাদক মোঃ মিরাজুল রহমান তাসিন, প্রচার সম্পাদক মোঃ তাসিন আহম্মেদ তাসিন, আইসিটি সম্পাদক মোঃ খুশবো ইসলাম নুর, কার্যকরী সদস্য মোঃ সাকিবুর আলম সাফি।

বন্দর এলাকা বেনাপোলের নিত্যহাট মার্কেট সংলগ্ন ফারুক সুপার মার্কেটের ১ম তলাস্থ সংগঠনটির অফিস কার্যালয় সম্মুখে, পথচারী গরীব ও অসহায়দের মাঝে খাবার খিচুড়ি বিতরণ উদ্বোধনের মধ্য দিয়ে উক্ত স্বেচ্ছাসেবী সংগঠনটির ৩০ জন সদস্য, বেনাপোল বাজার এলাকা এবং বন্দর এলাকার প্রতিটি অলি-গলিতে শুয়ে-বসে থাকা গরীব ও অসহায় ভিক্ষুক সহ পথভ্রষ্ট এদিন প্রায় ২০০ জন মানুষের মাঝে রান্না করা খাবার খিচুড়ি” বিতরণ করেন।

মানবতার সেবায় এগিয়ে চলা “মানবতার মানুষ ফাউন্ডেশন” সংগঠনের সাধারন সম্পাদক-মোঃ মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেন, “মানবতার মাহাত্ম্য মানুষ হওয়ার মধ্যে নয়, মানবিক হওয়ার ক্ষেত্রে, আমরা হয়তো সকলকেই সাহায্য করতে পারব না, তবে আমরা কাউকে না কাউকে সাহায্য করতে পারবো, আর এটাই হলো মানবতা। সেই মানবতার ডাকে পথচারী হতদরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আমাদের সংগঠনের পথচলা। খাবার বিতরণ ছাড়াও রক্তদান কর্মসূচি, নগদ অর্থ প্রদান, লুঙ্গী-শাড়ী বিতরণ এমনকি দেশের ক্রান্তি সময়ে আমাদের সংগঠন এবং সংগঠনের কর্মীরা সদা সর্বদা কাজ করে থাকেন”।

এসময় সংগঠনটির অন্যান্য সদস্যের মধ্যে মোঃ আকাশ, মোঃ আকবর, মোঃ ইসরাফিল, মোঃ কামাল পাশা, আলিম হোসেন, সদস্য-জহির, বিপ্লব, সামির, উদয়, বিল্লাল, আব্দুল সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, “মানবতা মানুষ ফাউন্ডেশন” একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। সেবার ব্রতী নিয়ে সমাজের বিভিন্ন শ্রেণীপেশার ৩০ জন সদস্য দ্বারা পরিচালিত সংগঠনটির স্থাপিতঃ সাল ২০২২।