• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

যশোরের বেনাপোলে সুধী সমাবেশ সহ পাসপোর্ট ই-গেইট ও বাস টার্মিনাল উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশের সময় : মার্চ ৫, ২০২৩, ৩:৪৪ অপরাহ্ন / ৬৩
যশোরের বেনাপোলে সুধী সমাবেশ সহ পাসপোর্ট ই-গেইট ও বাস টার্মিনাল উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

খোরশেদ আলম, বেনাপোল, যশোরঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি মাদক-সন্ত্রাস ও জঙ্গি বিরোধী সুধী সমাবেশ ও বেনাপোল সীমান্ত চেকপোস্টে পাসপোর্ট যাত্রী যাতায়াতের ই-গেইট কম্পিউটার পদ্ধতি চালু ব্যবস্থাপনা উদ্বোধনসহ‌ বেনাপোলে যানজট নিরসনে বাস টার্মিনাল উদ্বোধন করেছেন। শনিবার বিকালে প্রথমে বেনাপোল সীমান্ত চেকপোস্টে পাসপোর্ট যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ই-গেইট পদ্ধতি চালুর শুভ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রনালয় সংক্রান্ত স্থায়ী কমিটি’র সভাপতি বেনজীর আহম্মেদ এমপি, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মেজর জেনারেল (অবঃ) মোঃ নাসির উদ্দিন, শাহীন চাকলাদার এমপি, মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আমিনুল ইসলাম খান, বাংলাদেশ বর্ডার গার্ডের মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল নুরুল আনোয়ার।

ই-গেইট ব্যবস্থাপনার মাধ্যমে ইমিগ্রেশন পুলিশ ই-পাসপোর্টের বিভিন্ন তথ্যাদি তাদের ইমিগ্রেশন ওয়ার্ক স্টেশনে স্বয়ংক্রিয় ভাবে স্বল্প সময়ে ইমিগ্রেশন সংক্রান্ত তথ্য যাচাই বাছাই ও কার্যক্রম সম্পাদন করতে পারবে। যার মূল উদ্দেশ্য হচ্ছে নির্বিঘ্নে এবং দ্রুততার সহিত যথাযথ তথ্য যাচাই পূর্বক ই-পাসপোর্টধারীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করা। স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনায় বিশ্বের সর্বাধুনিক ও সর্বোত্তম প্রযুক্তি সন্নিবেশিত করা হয়েছে বেনাপোল ইমিগ্রেশনে।

বেনাপোলে স্বরাষ্ট্রমন্ত্রীর পৌছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান শেখ আফিল উদ্দিন,এমপি। উল্লেখ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এই প্রথম বেনাপোল সফরে আসলেন।

একই দিন বিকালে বেনাপোল ঐতিহ্যবাহী বলফিল্ড মাঠে এক বিশাল সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সুধী সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, উন্নয়নের ধারা অব্যহত রাখতে এবং দেশে মাদক পাচার বন্ধ, জঙ্গি এবং মৌলবাদের উত্থান রুখতে আবারো আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় রাখার অনুরোধ জানান তিনি।

শার্শা উপজেলা আওয়ামী লীগের উদ্দ্যোগে উপজেলার চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জুর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ইব্রাহিম খলিলের সঞ্চালনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, দেশের জনগনের অর্ধেক হলো নারী তাই নারীদেরকে ঘরে বন্ধি না রেখে পুরুষের পাশাপাশি কাজে লাগিয়ে নারীদের ক্ষমতায়ন সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও উক্ত সমাবেশে, মাদক-সন্ত্রাস ও জঙ্গিবিরোধী প্রতিরোধ বিষয়ক বিভিন্ন বক্তব্য রাখেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিগণ।

সুধী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য্য এমপি, শেখ আফিল উদ্দিন, এমপি, সাবেক এমপি মনিরুল ইসলাম। বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রমুখ।

একই দিনে স্বরাষ্ট্রমন্ত্রী বেনাপোলে যানজট নিরসনে এবং বাস যাত্রীদের সুবিধার্থে একটি বাস টার্মিনালের উদ্বোধন করেন।