• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫৫ পূর্বাহ্ন

মোবারকের খুঁটির জোর কোথায়?


প্রকাশের সময় : জানুয়ারী ১০, ২০২৩, ২:২৭ অপরাহ্ন / ৪৩
মোবারকের খুঁটির জোর কোথায়?

এম রাসেল সরকার,ঢাকাঃ চানখারপুল রয়েল কেয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অপর্ণা সেন। জানা যায় উক্ত হাসপাতালের ৬৫% শেয়ার মোবারক, বাবলু এবং টুটুল। চিকিৎসা সনদ না থাকলেও হাতে-কলমে এরা কেউ গাইনি , সার্জারি ডাক্তার , কেউবা আওয়ামীলীগ নেতা পরিচয় দিয়ে থাকেন। মোবারক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অবৈধ দালাল সিন্টিকেটের অন্যতম মূলহোতা ও বটে। মাদক, প্যাথেডিন সহ চানখারপুল এলাকায বিভিন্ন ধরনের অবৈধ ব্যবসা পরিচালনা কারীদের নিকট থেকে এরা সাপ্তাহিক বা মাসিক কমিশন নেন বলে জানা গেছে। কোন ঝামেলা হলে থানাতে গিয়ে এরা সমাধান করে থাকেন টাকার বিনিময়ে। মোবারকের ভাব দেখে মনে হয় তিনি যেন চকবাজার থানার দ্বিতীয় বড় কোন কর্মকর্তা।

সরজমিনে খোঁজ নিয়ে জানা যায় ,টুটুল চানখারপুল জেনারেল হাসপাতালের সিকিউরিটি গার্ড হিসেবে তার হাসপাতালে চাকরির যাত্রা শুরু করলেও পরবর্তীতে পদোন্নতি পেয়ে ওয়ার্ড বয় এমনকি ব্রেস্ট টিউমার ভুল অপারেশন করার কারণে কারাগারেও গিয়েছিলেন বলে জানা গেছে। টুটুলের হাতে অপারেশন টেবিলে মারা যাওয়া মা ও মেয়ে রোগীর বাড়ি ছিল শরীয়তপুর, দোহারের মনিরা, হাজারীবাগের জাহিদসহ অনেকেই রয়েল কেয়ার হাসপাতালে অপচিকিৎসার শিকার হয়ে অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন আবার অনেককেই অকালে প্রাণ দিতে হয়েছে টুটুল ,অপর্ণার মত ভুয়া ডাক্তারদের হাতে। না জানি কত ফুটন্ত গোলাপকে অকালে ঝরে পড়তে হয়েছে অনভিজ্ঞ ,লোভী ডাক্তার নামক কসাইদের ছুরির তলে।
গত ২৭/০৪/২০২২ইং রয়েল কেয়ার হাসপাতালে সোহাগের ছেলে বাচ্চাটি মারা যান। রয়েল কেয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অপর্ণা সেন পেশায় একজন নার্স হলেও তিনি গাইনি ডাক্তার হিসেবে পরিচয় দিয়ে থাকেন এবং চিকিৎসা ও দেন বলে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ভুক্তভোগী বলেন এই মোবারক ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর তামিমের বড় ভাই পরিচয় দিয়ে চাংখারপুলে মাদক ব্যবসা, প্যাথেডিন ব্যবসা , রয়েল কেয়ার হাসপাতাল থেকে বাচ্চা চুরি করে বিক্রয় করা,দালাল সিন্ডিকেট পরিচালনা সহ যত প্রকার অনিয়ম দুর্নীতি আছে সেগুলোর ম্যানেজ ম্যান হিসেবেই এলাকার লোকের নিকট বেশী পরিচিত। এ সকল অনিয়ম দুর্নীতির বিষয়ে কেউ কিছু বলতে গেলে মোবারক জানান , এ সকল টাকা আমি একাই ভোগ করি না বরং থানা এবং তামিমকে ম্যানেজ করেই কাজ করি। চকবাজার থানাতে মোবারকের ক্ষমতার উৎস ভিডিও ফুটেজ দেখলেই অনুমান করা যায় থানাতে মোবারকের
পাওয়ার কত?
মোবারক, বাবলু, টুটুলদের রয়েল কেয়ার হাসপাতাল থেকে বাচ্চা চুরি করে বিক্রয় সহ বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ এবং রয়েল কেয়ার হাসপাতাল প্রসঙ্গে ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ড. মোঃ তামিমকে প্রশ্ন করা হলে ,তিনি জানান আমি তাদেরকে চিনি না এবং এ বিষয়ে আমার কোন কিছু জানা নাই। আর আমার নাম ব্যবহার করে কেউ যদি অপরাধ করে থাকে, তাদেরকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি পেতে আমি আপনাদেরকে সহায়তা করব।

দৈনিক সকালের সময়ের সাংবাদিক মোঃ জাহাঙ্গীর আলম শাহিন কে ইয়াবা দিয়ে ধরিয়ে দেওয়া এবং প্রাণনাশের হুমকি দেওয়ায় গত ২১-১২ ২০২২ ইং চকবাজার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছিল। উক্ত মামলার অগ্রগতি প্রসঙ্গে চকবাজার থানার ওসি মোঃ কাইয়ুমকে মুঠোফোনে জানতে চাইলে তিনি ঐ প্রতিবেদককে বলেন, আপনি মামলার আয়ু ( এসআই) সাহ নেওয়াজের নিকট থেকে বিস্তারিত জানতে পারবেন।