• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস


প্রকাশের সময় : ডিসেম্বর ১৭, ২০২৩, ১২:৪৬ অপরাহ্ন / ৩২
মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস

শাহনাজ হীরাঃ মুন্সিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হলো মহান বিজয় দিবস। শনিবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়।

এরপর মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে নামফলক স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। একই সাথে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন মুক্তিযোদ্ধা সংসদ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, বিভিন্ন দপ্তর ও সংস্থা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিক সংগঠনসমূহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের জনগণ।

সকাল আটটায় শহীদ বীর ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনীর উদ্বোধন করা হয়। মনোজ্ঞ কুচকাওয়াজ ও ডিসপ্লে তে অংশ নেয় জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ও ভিডিপিসহ প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ শাখার শিক্ষার্থীরা।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু জাফর রিপন, পুলিশ সুপার মোঃ আসলাম খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিফা খান, বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, সুশীল সমাজের ব্যক্তিবর্গ ও সর্বস্তরের জনগণ।

এছাড়াও দুপুরে ধর্মীয় উপাসনালয়গুলোতে বীর শহিদ মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে দোয়া প্রার্থনা করা হয়। এছাড়া মহিলাদের জন্য খেলাধুলাসহ নানা রকম আয়োজন করে জেলা প্রশাসন।
সন্ধ্যায় জমকালো আয়োজনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী বিজয় দিবসের কর্মসূচির সমাপ্তি হয়।